চাঁপাইনবাবগঞ্জে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে চিত্রাংকন-আবৃত্তি-সংগীত প্রতিযোগিতা

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে চিত্রাংকন, আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ রবিবার সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে নবাবগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এসব প্রতিযোগিতা হয়।

এসময় উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, মোহিত কুমার দাঁ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম, মোঃ আকতারুজ্জামান। চিত্রাংকন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে শিশু থেকে ৩য় শ্রেণী পর্যন্ত (ইচ্ছে মত), ‘খ’ বিভাগে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণী (বর্ষাকাল) ও ‘গ’ বিভাগে ৭ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত (তোমার দৃষ্টিতে রবীন্দ্রনাথ/নজরুল) অংশ নেয়। কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে ১ম থেকে ৪র্থ শ্রেণী পর্যন্ত কাজী নজরুল ইসলামের লেখা লিচু চোর, ‘খ’ বিভাগে ৫ম থেকে ৭ম শ্রেণী রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘জুতা আবিস্কার’ ও ‘গ’ বিভাগে ৮ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘দুই বিঘা জমি’ কবিতা আবৃত্তি করা হয়। কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে চিত্রাংকন, আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতায় অংশ নেয় শতাধিক শিক্ষার্থী।

আগামীকাল ২৬ জুন এসব প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে পুরস্কার বিতরণ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.