ফেনীতে কালবৈশাখীর তাণ্ডবে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি

ফেনী প্রতিনিধি: কালবৈশাখীর তাণ্ডবে ফেনী জেলার ছয়টি উপজেলায় বিভিন্ন খাতে প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (৭ মে) এ ব্যাপারে জানতে চাইলে ফেনী জেলা প্রশাসন সূত্র জানায়, সোমবার (৬ মে) দুপুর ১টার দিকে জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায়।
ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীন ফেনীর ছয়টি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তথ্য মতে, এ ঝড়ে প্রায় এক হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। যার আনুমানিক মূল্য ৪ লাখ টাকা।  
এছাড়া আনুমানিক ১৫শ’ হেক্টর জমি ও ২৫ কিলোমিটার রাস্তার গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে। যার আনুমানিক মূল্য চার লাখ ৩০ হাজার টাকা। জেলাজুড়ে আনুমানিক ৫৫৭ টি ঘরবাড়ি কম-বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি ২৮ লাখ ৪৫ হাজার টাকা।
ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বিটিসি নিউজকে জানান, তবে এতে কোনো নিহত বা উল্লেখযোগ্যভাবে আহতের খবর পাওয়া যায়নি। অপরদিকে চলতি বছরের মধ্যে এদিন সর্বোচ্চ ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
জেলা আবহাওয়া অফিসের উচ্চমান পর্যবেক্ষক বিটিসি নিউজকে বলেন, সোমবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলায় ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মো: দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.