রুয়েট সিএসই টেকফেস্টে চ্যাম্পিয়ন হাবিপ্রবির ‘স্পাইডার আলফা’

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আয়োজিত ‘সিএসই টেকফেস্ট-২০২২’ এর ‘লাইন ফলোয়ার রোবট’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে হাবিপ্রবির ‘স্পাইডার আলফা’।
বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩১ টি দল অংশ নেয় ‘লাইন ফলোয়ার রোবট’ ক্যাটাগরিতে।
স্পাইডার আলফা টিমের সদস্যরা হলেন, হাবিপ্রবির ১৯ ব্যাচের শিক্ষার্থী নয়ন চন্দ্র মজুমদার, ২০ ব্যাচের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম এবং জাহিদ হোসাইন রাব্বি।
টিমের দলনেতা নয়ন চন্দ্র মজুমদার বলেন, “হাবিপ্রবিতে আমাদের ১৮ জনের একটি টিম আছে। এই টিম সর্বদা আমাদের বিশ্ববিদ্যালয়ের রোবোটিকসকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।
আমরা প্রথমবারের মতো লাইন ফলোয়ার রোবট সেগমেন্টে চ্যাম্পিয়ন হয়েছি, যা অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়। আজকের এই অর্জনের আমাদের টিম স্পাইডারে সকল মেম্বারের অক্লান্ত পরিশ্রম ও সমান অংশিদারিত্ব রয়েছে “।
টিম মেন্টর এবং বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো: মিজানুর রহমান বলেন, “এই অর্জনে আমি খুবই আনন্দিত। তাদের এই অর্জন আমাদের হাবিপ্রবিকে গৌরবান্বিত করেছে। আমাদের স্টুডেন্টরা অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী। তারা যেন এই মেধাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়কে ভালো কিছু অর্জন এনে দিতে পারে সেই চেষ্টা আমরা করে যাব। আমাদের মাননীয় ভাইস চ্যান্সেলর স্যার ও এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক।
উল্লেখ্য, রুয়েট প্রতিবছর এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবার রুয়েট সিএসই ডিপার্টমেন্ট কর্তৃক আয়োজিত ‘রুয়েট সিএসই ফেস্ট ২০২২’ কম্পিটিশনে ৮ টি ক্যাটাগরিতে দেশের ৬০টি পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৯৩ টি টিম অংশগ্রহণ করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.