রাষ্ট্রপক্ষের আবেদন খালেদা জিয়ার জামিন ঠেকাতে

 

 

বিটিসি নিউজ ডেস্ক: রাষ্ট্রপক্ষ নাশকতার অভিযোগে কুমিল্লায় করা দুই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে। আজ সোমবার দুপুরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল চেম্বার বিচারপতির আদালতে আবেদন দুটি উপস্থাপন করা হতে পারে বলে জানিয়েছেন।

নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে ও বাসে পুড়িয়ে হত্যার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় করা দুটি মামলায় আজ হাইকোর্ট খালেদা জিয়ার ৬ মাসের জামিন মঞ্জুর করেন। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এই আদেশ দেন।

অপরদিকে মানহানির অভিযোগে নড়াইলে করা এক মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়েছে।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী মাহবুব উদ্দিন খোকন বলেন, কুমিল্লার দুই মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছিল। এখন তিনি তিন মামলায় জামিন পাওয়ায় তাঁর কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই।

আইনজীবী আরও বলেন, এখন যদি না সরকার অসৎ উদ্দেশ্যে অন্য মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার না দেখায়, তবে তাঁর কারামুক্তিতে কোনো আইনগত বাধা থাকছে না।

খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে আছেন।জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.