রাবি শাখা ছাত্রলীগের সহ সভাপতি নিক্সনের উদ্যোগে ঈদ উপহার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ হাবিবুল্লাহ নিক্সন নিজ উদ্যোগে পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার তাঁর নিজ ইউনিয়ন বেতাগী সানকিপুর এলাকার ৬০ টি কর্মহীন ও অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে কর্মহীন, অসহায় হয়ে পড়েছে বাংলাদেশের অনেক মানুষ। এসব কর্মহীন,ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারের মাঝে রাবি শাখা ছাত্রলীগের এই নেতা ঈদ উপহার হিসেবে শনিবার (২৩ মে) সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ইউনিয়নের অসচ্ছল ও কর্মহীন পরিবারকে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও ১ লিটার তেল বিতরণ করেন।

এসময় দশমিনা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বেতাগী সানকিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মসিউর রহমান ঝন্টু এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঈদ উপহারের ত্রান বিতরণ সম্পর্কে জানতে চাইলে নিক্সন বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে করোনা সংকটের শুরু থেকেই সারাদেশে কর্মহীন, অসহায় মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বাংলাদেশ ছাত্রলীগ। দেশরত্ন শেখ হাসিনার প্রতিটি  নির্দেশনা আমাদের মত কর্মীদের আগামী দিনের কর্মপন্থা। এরই অংশ হিসেবে আমি ব্যক্তিগত অর্থায়নে ৬০টি পরিবারকে দেশরত্ন শেখ হাসিনার পক্ষে ঈদ উপহার হিসেবে এই খাদ্য সহায়তা প্রদান করেছি।

এছাড়া করোনা কালীন সময়ে ছাত্রলীগ কর্মী হিসেবে তার কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন ‘আমার দাদু, দশমিনা উপজেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি মরহুম মোঃ হাবিবুর রহমান ঢালীর নামে প্রতিষ্ঠিত ‘হাবিবুর রহমান ঢালী সমাজ কল্যান সংস্থা’ থেকে আমার মেজো চাচা বাংলাদেশ বিমান শ্রমিক লীগ(সিবিএ) এর সভাপতি মোঃ মশিকুর রহমান ও পরিবারের সদস্যদের উদ্যোগে, অর্থায়নে ১১৫জন শারিরীক চ্যালেঞ্জন্ড শিশুর পরিবার, ১১০টি দুঃস্থ-অসহায় পরিবার, আদর্শ গ্রামের ৩০টি অসহায় পরিবার ও ১০০জন রিক্সা শ্রমিককে খাদ্য সহায়তা, নগদ অর্থ প্রদান করেছি।

এছাড়া করোনা পরিস্থিতি সম্পর্কে সবাইকে সচেতন করার জন্য আমার ইউনিয়নে শুরু থেকেই কাজ করেছি এবং আমি ‘লাইটার ইয়ুথ ফাউন্ডেশন’ নামক সেচ্ছাসেবী সংগঠন যারা দেশের বিভিন্ন প্রান্তে করোনা ভাইরাসের প্রভাবে অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে সেখানে একজন স্বেচ্ছাসেবী হিসেবেও কাজ করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.