রাবি’র রেল স্টেশনে শিক্ষার্থীদের অবরোধ, আটকা পড়েছে ৬টি ট্রেনের

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশনে শিক্ষার্থীদের রেলপথ অবরোধের কারণে সকল ট্রেনের সিডিউল লন্ডভন্ড। স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে রাবির শিক্ষার্থীদের রেললাইনে দেয়া আগুনে আটকা পড়েছে ৬টি ট্রেন। ট্রেনগুলো রাজশাহী স্টেশনে প্রবেশ ও ত্যাগ করার কথা থাকলেও তা সম্ভব হয়নি।
জানা গেছে, রোববার রাত ৮ টার দিকে শিক্ষার্থীরা রাজশাহী রেলস্টেশন সংলগ্ন চারুকলা অনুষদের কাছে রেললাইনে অগ্নিসংযোগ করে। এরপর থেকে রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বিটিসি নিউজকে বলেন, শিক্ষার্থীরা রেললাইনে দুটি পয়েন্টে গাছের গুঁড়ি রেখে তাতে আগুন ধরিয়ে দেয়। এতে মধুমতি এক্সপ্রেস রাজশাহী ঢুকতে পারছে না। ট্রেনটি হরিয়ান স্টেশনে আটকে আছে। এছাড়াও খুলনা থেকে আসা সাঁগরদাড়ি আড়ানিতে ও মহানন্দা ট্রেন ইশ্বরদীতে আটকে আছে। আর চিলাহাটি থেকে ছেড়ে আসা তিতুমির আটকে আছে আব্দুলপুরে।
আব্দুল করিম বলেন, রাত সোয়া ৯টায় বাংলাবান্ধা এক্সপ্রেস রাজশাহী থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষার্থীদের অবরোধের কারণে ট্রেনটি এখনও রাজশাহী রেলওয়ে স্টেশনে অবস্থান করছে। এছাড়াও রাত ১১টা ২০ মিনিটে ধূমকেতু
এক্সপ্রেসের ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সেটির যাওয়া নিয়েও সংশয় রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.