রাবিতে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ইসলামিক স্টাডিজ এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পরিসংখ্যান বিভাগের তিন শিক্ষর্থী আহত হয়েছে বলে দাবি করছে সংশ্লিষ্ট বিভাগের খেলোয়াররা।

আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ম্যাচ চলাকালে এই সংঘর্ষের  ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে নেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, দুপুরে ইসলামিক স্টাডিজ এবং পরিসংখ্যান বিভাগের আন্তঃবিভাগ টুর্নামেন্টের খেলা চলছিল। খেলার প্রথমার্ধে দুই বিভাগের কিছু শিক্ষার্থী তিরষ্কারমূলক কথা বলাকে কেন্দ্র করে সংঘর্ষের সৃষ্টি হয়। তখন পরিসংখ্যান বিভাগের তিন শিক্ষার্থীকে মারধর করে ইসলামিক স্টাডিজ বিভাগ।

পরিসংখ্যান বিভাগ খেলায় জিতে যাওয়ায় বিভাগের শিক্ষার্থীরা আনন্দ উল্লাস করেন। এ সময় দুই দলের খেলোয়াড়রা একে অপরকে তিরস্কারমূলক কথাবার্তা বলে। পরে শিক্ষার্থীরা মাঠ থেকে বের হয়ে এলে বিশ্ববিদ্যালয়ের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।

পরিসংখ্যান বিভাগের আহত শিক্ষার্থীরা অভিযোগ করেন, খেলা চলাকালীন আমাদের সঙ্গে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের মারধর করেন।

খেলা শেষ করে শান্তভাবে আমরা মাঠ থেকে বের হয়ে আসছিলাম। এ সময় সুজন, বিজয়, মমিন এসে ছাত্রলীগ নেতা দাবি করে আমাদের হুমকি দেয়। যার ফলে আমরা নিরাপত্তাহীণতায় ভুগতেছি।

হুমকি দেওয়ার বিষয়টি অস্বীকার করে মমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, খেলা শেষে পরিসংখ্যান বিভাগের সাথে  আমাদের বিভাগের ঝামেলা মিটাতে দেখা করতে চাইছিলাম।

এবিষয়ে পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. গোলাম হোসাইন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শিক্ষার্থীরা প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ দিবে। অভিযোগ দেখে প্রশাসন ব্যাবস্থা নিবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.