রাতে রাস্তায় ঘুরে শীতবস্ত্র বিতরণ করলেন সিহাম আল্পনা ফাউন্ডেশন

নাটোর প্রতিনিধি: ঘড়ির কাঁটায় রাত যখন ১ টা বাজে। নাটোরের রেলওয়ে ষ্টেশনের লোক সমাগম থাকলেও শীতের প্রকোপে নিস্তব্ধতা। হিম শীতল ঠাণ্ডায় সবার অবস্থা জুবুথুবু।
সারাদিনের কাজের ক্লান্তির পর সামান্য শীতের কাপড় মুড়িয়ে কোনোমতে শীত নিবারণের চেষ্টা ছিন্নমূল, অসহায়, দরিদ্র মানুষগুলোর। কনকনে শীত উপেক্ষা করে গাড়িতে করে শীতবস্ত্র (কম্বল) নিয়ে শহরের বিভিন্ন এলাকা ঘুরে শুয়ে থাকা ছিন্নমূল, দরিদ্র ও অসহায় মানুষের গায়ে জ্যাকেট ও কম্বল জড়িয়ে দিলেন সিহাম আল্পনা ফাউন্ডেশনের মহাসচিব এম হাসান পরশ।
প্রতিবারই দেশের উত্তরাঞ্চলের মধ্যে নাটোর জেলায় অনেক ঠান্ডা পড়ে। দুতিন দিন ধরে প্রচন্ড ঠান্ডা পড়েছে। বিত্তবান মানুষ গরম কাপড় কিনে শীত নিবারণ করলেও গরিব ও অসহায় মানুষ টাকার অভাবে শীতের গরম কাপড় কিনতে পারছে না। তাই তাদের একটু স্বস্তি দিতে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।
যারা ছিন্নমূল, শীতে কষ্ট পাচ্ছে, শীত নিবারণ করার সামর্থ নেই, তাদের মধ্যে কম্বল বিতরণ করা হচ্ছে। কম্বল পাওয়া রিক্সাওয়ালা মান্নান মিয়া বলেন, গত তিনদিন ধরে প্রচণ্ড শীত পড়েছে। কোনো কিছুতেই যেন শীত কাটানো যাচ্ছে না। আমরা গরিব মানুষ টাকা-পয়সাও নেই যে কাপড় কিনে শীত নিবারণ করবো।
গতকাল মঙ্গলবার রাতে শহরের রেলওয়ে ষ্টেশন, রেলবস্তি, তেবাড়িয়া হাট ও দক্ষিণ বড়গাছা এলাকায় ৫ শতাধিক শীতার্তদের কম্বল বিতরণ করেছেন।
কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন- বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি এবং বাংলাদেশ প্রতিদিন নাটোর প্রতিনিধি নাসিম উদ্দীন, বিশিষ্ট সমাজসেবক মমিন সরকার, খোকন মোল্লা, বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন, ওয়াকিল আহম্মেদ সাগর।
সিহাম আল্পনা ফাউন্ডেশনের মহাসচিব এম হাসান পরশের পক্ষ থেকে নাটোর,বগুড়া ও ঢাকায় ছিন্নমূল শীতার্ত নারী-পুরুষ ও শিশুদের শীতার্ত মানুষকে কিছু শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.