রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা বিক্রির অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে চা পাতা বিক্রির অভিযোগে চা পাতা ভর্তি উত্তরা গ্রীন টি ইন্ডাস্ট্রির একটি গাড়ি আটক করেছে স্থানীয়রা। শনিবার (১৩ আগস্ট) রাতে শুরিভিটা এলাকায় আটক করা হয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে কাগজপত্র সঠিক আছে দেখে রাতেই ছাড়ে দেন।
স্থানীয়রা জানান,বার বার উত্তরা গ্রীন টি ইন্ডাস্ট্রি সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চা পাতা খোলা বাজারে বিক্রি করে। এর আগে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ নামের একটি গাড়ি গত বৃহস্পতিবার লোড করে চট্রগ্রাম অকশনের উদ্দেশ্যে যায়। ওই গাড়িটি আবার শনিবার বিকালে চা পাতা লোড করতে দেখে। রাতে কারখানা থেকে বের হওয়ার আধা কিলোমিটার সামনে আটক করে তারা।
পরে ঘটনাটি পুলিশকে জানানো হলে ঘটনাস্থলে আসে কাগজপত্র সঠিক আছে বলে গাড়িটি ছেড়ে দেয়া হয়।
স্থানীয়দের অভিযোগ,জগদল এলাকার চা পাতা ব্যবসায়ী শমসের আলী নিজের গাড়িতেই (বিসমিল্লাহ এন্টারপ্রাইজ) উত্তরা চা কারখানা থেকে চা পাতা নিয়ে যায় প্রায় সময়ে। আটককৃত গাড়িটি তার নিজের বিসমিল্লাহ এন্টারপ্রাইজ ঢাকা মেট্রো-ট ২৪-৬৮৯৯।
এসময় চালক সুজনের কাছে কোন প্রকার চালানের কপি পাওয়া যায়নি। তবে চালক বলছে কে বা কারা কাগজ দেখতে চেয়ে আর দেননি।
উত্তরা চা কারখানার পরিচালক বোরহান উদ্দিন বিটিসি নিউজকে জানান, কারখানা এলাকায় কয়েকজন যুবক নিয়ে অনেক সমস্যায় আছি,নষ্ট কাঁচা পাতা,বড় বড় ডালসহ পাতা ক্রয় করতে হবে তাদের কাছ থেকে এবং চা পাতা লোড হলে প্রতি গাড়িতে ১ হাজার টাকা দিতে হয় তাদেরকে। এই গাড়িতে চাহিদা আরো বেশি ছিল, না দেয়ায় হয়ত একাজটি করেছেন।
পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বিটিসি নিউজকে জানান, হুজুগে আটক করেছে পরে ছেড়ে দেয়া হয়েছে। যার যে কাজ নয় সেই কাজটি তারা করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.