কুড়িগ্রামে দরিদ্র শহিদুলের গোয়ালঘরে আগুন প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে শহিদুল ইসলাম নামের এক দিনমজুরের গোয়ালঘরে কয়েলের আগুন লেগে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতে দিশাহারা হয়ে পড়েছে ওই দিনমজুর। ১৯ এপ্রিল গভীর রাতে জেলার যাত্রাপুর ইউনিয়নের রালাকাটা এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানান, ওই এলাকার মৃত গোলজার হোসেনের ছেলে শহিদুল ইসলাম অগ্নিকান্ডের ঘটনার রাতে গোয়ালঘরে গরু রেখে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে মানুষের চিৎকার শুনে উঠে দেখে তার গোয়ালঘরে আগুন লেগেছে।
স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও গোয়ালঘরে থাকা গুরু ছাগল রক্ষা করতে পারেনি তারা। এ সময় গোয়ালঘরে থাকা ৬ টি গরু যার বর্তমান বাজার মূল্য প্রায় সাড়ে ৩ লাখ টাকা এবং প্রায় ৩০ হাজার টাকা মূল্যেও ৪টি ছাগল পুড়ে ভস্মিভ‚ত হয়।
এছাড়া আগুনে পুড়ে গেছে প্রায় ৭০ হাজার টাকার টিনসেডের ঘরটিও। হতদরিদ্র শহিদুল ইসলাম জানায়, অনেক কষ্ট করে অন্যের জমিতে কাজকাম করে তিলতিল করে এই সম্পদটুকু করেছি। এখন আমার শেষ সম্বল স্বপ্নটুকুও আগুনে পুড়ে ভস্মিভ‚ত হয়ে গেলো। এখন আমার আর কিছুই নেই। আমি নিঃস্ব হয়ে গেছি।
স্থানীয়রা জানান, শহিদুল ইসলাম অত্যন্ত গরিব ও অসহায়। তার এই ক্ষতি অপূরণীয়। তাই তার জন্য সরকারি বেসরকারি সহযোগিতা প্রয়োজন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.