রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে আবারও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আবারও ১০ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় ৬ জন, করোনার উপসর্গ নিয়ে ৩ জন এবং করোনা নেগেটিভ হয়েও ১ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার সকাল ৯টা থেকে আজ রোববার সকাল ৯টার মধ্যে এরা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ৬ জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন এবং নওগাঁর ১ জন ও নাটোরের ১ জন রয়েছে।
করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জর ১ জন এবং কুষ্টিয়া জেলার ১ জন করে মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহীর ১ জন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৪ নম্বর ওয়ার্ডে ৩ জন, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ১ জন করে মারা গেছেন।
এর আগে গতকাল শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৩ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৩০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৯ দশমিক ৪৫ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৩ দশমিক ৭৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ৫ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭ জন। এর মধ্যে করোনায় ১৬ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৪ জন এবং করোনা নেগেটিভ সত্তে¡ও অন্যান্য শারীরিক জটিলতায় ৫ জনের মৃত্যু হয়েছে।
এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্তে¡ও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.