রাজশাহী সহ সারা দেশে পুনরায় শৈত্যপ্রবাহের শঙ্কা, আরও বাড়বে শীতের প্রকোপ

নিজস্ব প্রতিবেদক: বেশ কয়েকদিন পর আজ সূর্য্য তার স্বরূপে।সকালে একটু কুয়াশা ও হিমেল হাওয়া শীতে যোগ করেছেন নতুন মাত্রা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাস কমে যাওয়ায় সূর্য্যর তাপমাত্রা গরম ধরাচ্ছে। কিন্ত আবহাওয়া অফিস জানাচ্ছে সামনে আসছে আরও শীত।
রাজশাহী সহ সারা দেশে শীতের প্রকোপ আরও বাড়বে। কারণ পুনরায় শৈত্যপ্রবাহ শুরু হতে যাচ্ছে। সারাদেশে আজ রাতের তাপমাত্রা কমতে পারে। আজ বুধবার (২৭ জানুয়ারী) সকালে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
আবহাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পশ্চিম অঞ্চলের কোথাও কোথাও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।
এখনই শৈত্যপ্রবাহের ঘোষণা না দিলেও আজ কুড়িগ্রামের রাজারহাটে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস, যা মৃদু আকারে শৈত্যপ্রবাহ। এছাড়া উত্তর-পশ্চিমাঞ্চলের তাপমাত্রা শৈত্যপ্রবাহের কাছাকাছি রয়েছে। অর্থাৎ, এসব অঞ্চলে এখনই বেশ শীত রয়েছে। শৈত্যপ্রবাহ শুরু হলে শীত আরও বেড়ে যাবে।
এদিকে আজ সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস আরও বলেছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.