নাটোরে প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষদের ১১ দফা দাবীতে সংবাদ সম্মেলন

নাটোর প্রতিনিধি: নাটোরে বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকেরা ১১ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে। আজ বুধবার বেলা সাড়ে এগারোটায় নাটোর কান্দিভিটুয়া প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে পাঠ করেন নাটোর জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোছাঃ আলেয়া খাতুন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, অনলাইনে আবেদনকৃত সকল প্রতিবন্ধী স্কুলকে স্বীকৃতি ও এমপিও ঘোষনা করা,প্রতিবন্ধী সকল ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি প্রদান,কারিকুলাম অনুযায়ী পাঠ্য বই বিতরণ নিশ্চিত করা, স্বাস্থ্য সম্মত খাবার পরিবেশন, একাডেমিক ভবন নির্মাণ ও সকল শিক্ষক ও কর্মচারিদের মান উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে সকল প্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করাসহ এগারো দাবী করেন।
তিনি বলেন, নাটোর জেলায় ১১টি প্রতিবন্ধী বিদ্যালয় আছে। ছাত্র ছাত্রীর প্রায় ২ হাজার ৫শত জন ও শিক্ষক কর্মচারীর সংখ্যা ২৭০ জন। তিনি আরো বলেন, বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা মানবদরদী সরকার তাই আমাদের মত অসহায়দের প্রতি তাঁর সুদৃষ্টি কামনা করছি।
আমরা কোন রকম সাহায্য সহযোগীতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছি। তিনি আরো বলেন, আমাদের এ দাবী পূরন না হলে আগামী ফ্রেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে লাগাতর অনশন ধর্মঘট কর্মসূচী পালন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন,শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দীন প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আকরাম হোসেন, সিংড়া চলনবিল প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ আঞ্জুমান আরা, নলডাঙ্গা উপজেলা প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ সালমা খাতুন, নাজিরপুর ব্রিকাশ প্রতিবন্ধী বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম,মিজানুর রহমান ও মাসুম বিল্লাহ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.