রাজশাহী মহানগরীর গাঙ্গপাড়া বস্তি মানবিক কারণে উচ্ছেদ না করার সুপারিশ ফজলে হোসেন বাদশা

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী মহানগরীর পবা নতুনপাড়া এলাকার গাঙ্গপাড়া খালের দুই পাশের বাড়ি-ঘর ও স্থাপনা উচ্ছেদের নোটিশ দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

আজ রোববার থেকে উচ্ছেদ অভিযান চলবে বলেও ঘোষণা দেয়া হয়েছে। তবে মানবিক কারণে এই শীতের মধ্যে উচ্ছেদ না করার সুপারিশ করেছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

গতকাল শনিবার সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নগর কার্যালয়ে গিয়ে গাঙ্গপাড়া এলাকার বাসিন্দারা সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে বিষয়টি অবহিত করে এই শীতে তাদের ঘরবাড়ি রক্ষার অনুরোধ করেন।

এ সময় জেলা প্রশাসক বরাবর লেখা এলাকাবাসীর সময় বৃদ্ধি ও পুনর্বাসনের একটি আবেদনপত্রে এ ব্যাপারে সুপারিশ করেন সংসদ সদস্য ফজলের হোসেন বাদশা।

তিনি লেখেন, শীতের সময় উচ্ছেদ অভিযান চালানো উচিত হবে বলে মনে করি না। প্রধানমন্ত্রী উচ্ছেদের বিষয়ে সতর্ক পদক্ষেপ নেয়ার জন্য পরামর্শ দিয়েছেন। অতএব বিষয়টি বিবেচনার জন্য সুপারিশ করছি। এদিকে সন্ধ্যায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা গাঙ্গপাড়া এলাকা পরিদর্শন করেন।

এদিকে জেলা প্রশাসক বরাবর দেয়া এলাকাবাসীর আবেদনপত্রে বলা হয়েছে, স্বাধীনতার আগে থেকে এ এলাকায় প্রায় ২৫০টি পরিবার বসবাস করছে। প্রতিটি বাড়ির হোল্ডিং নম্বর রয়েছে। বিদ্যুৎ, পানি এবং গ্যাসের সংযোগও রয়েছে। প্রায় তিন হাজার মানুষের মধ্যে ৫০ এর বেশি এসএসসি পরীক্ষার্থীও রেেয়ছে।

অথচ উচ্ছেদের জন্য গত ১৯ ডিসেম্বর হঠাৎ মাইকিং করা হয়। সময় বেধে দেয়া হয় তিন দিন। এই সময়ের মধ্যে ঘরবাড়ি অন্য স্থানে সরানো সম্ভব নয়। তাই অন্তত তিন মাস সময় বৃদ্ধি এবং পুনর্বাসনের আবেদন জানান তারা।

পাশাপাশি তাদের পুনর্বাসনের আবেদন জানান এলাকার বাসিন্দারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.