রাজশাহী মহানগরীতে থার্টি ফাস্ট উদযাপনের প্রস্তুতি নিচ্ছে বিভিন্ন স্থানে

নিজস্ব প্রতিবেদক: আর মাত্র কয়েক ঘন্টা পরে বছরের শেষ দিন, যাকে আমরা বলে থাকি থার্টি ফাস্ট নাইট। বাঙ্গালীর মত উৎসব প্রিয় জাতী খুব কমই আছে। এক শ্রেণীর লোকদের বলতে শোনা যায় হুজুগে বাঙ্গালী। খুব ক্রিটিকাল জাতী, যাকে কোন ফ্রেমে মেলাতে পারবেন না, বিশ্বের অন্যান্য জাতীর সাথে। বাঙালিরা কোন দিনও স্বাধীন ছিল না,অন্তত: ইতিহাস তাই বলে।
হাজার হাজার বছর পর ১৯৭১সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা লাভ করেন।
বাঙালিরা মেধা,মননে পিছিয়ে নেই অন্যান্য জাতীর তুলনায় ,আবার নিকৃষ্টতম কাজও বাঙ্গালী পিছিয়ে নেই,সেখানেও সেরা এই জাতী। আশির দশকে শুরু হয় শহর গুলিতে থার্টি ফাস্ট নাইট উদযাপনের হিড়িক। যা আজ প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পাড়া মহল্লায়, অলি-গলি কোথাও বাদ নেই। শহরের লোকজন অনেক সচেতন হয়েছে ।নেই সেই আশির দশকের হিড়িক মত।
তারপরও সারা মহানগর জুড়ে যা হচ্ছে সেটাও কম কি!কিছু কিছু স্থানে দৃষ্টি নন্দন আলোক সজ্জা করা হয়েছে।বাজছে উচ্চ ভলিয়মে সাউন্ড বক্স।
তবে সব কিছু ছাপিয়ে চোখে পড়ছে নিরাপত্তা বেষ্টনী। প্রশাসন ইতিমধ্যেই গড়ে তুলেছে কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী।
আরএমপি’র তরফ থেকে জনগণকে সচেতন করা হচ্ছে বিভিন্ন ভাবে। থার্টি ফাস্ট নাইট এর নামে বেলেল্লাপনা যেন না হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ টহল বাড়ানো হয়েছে। পাশাপাশি অন্যান্য ল ইন ফোর্স বাহিনী কাজ করছে।
আমাদের বিটিসি নিউজের পক্ষ থেকে সবাইকে অগ্রীম নব বর্ষের শুভেচ্ছা, অভিনন্দন। সব বাধা অতিক্রম করে এগিয়ে যাব আমরা ২০২১ সালে নব উদ্দীপনায়। কাজী নজরুল এর ভাষায় বলতে ইচ্ছা করছে বল বীর, বল উন্নত মম শির।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.