রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট ) সমাবর্তন উপলক্ষে নতুন সাজে

নিজস্ব প্রতিবেদক: নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামীকাল এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পরশু সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চূড়ান্তভাবে এ তথ্য নিশ্চিত করেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এদিকে রুয়েটের পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী পরশু। সমাবর্তনকে ঘিরে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম সেখ।

রাবির সমাবর্তনে সভাপতিত্ব করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সমাবর্তন বক্তা হিসেবে পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রঞ্জন চক্রবর্তী উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেন তিনি।

সমাবর্তনকে ঘিরে নতুন সাজে সেজেছে পুরো ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে প্রশাসনিক ভবনের রাস্তা এবং প্রশাসনিক ভবনসহ মিলনায়তন বিভিন্ন একাডেমিক ভবনগুলোতে আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন ভবনে এবং রাস্তায় নতুন করে রং ও আলপনা আঁকা হয়েছে।

এদিকে রুয়েটের পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী রোববার। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আবদুল হামিদ। বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। এদিকে সমাবর্তনের নিরাপত্তা জোরদার করতে কঠোর রয়েছে প্রশাসন বলে জানান রুয়েটের উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম সেখ।

তিনি বলেন, সমাবর্তনের দিন বেলা ১১টা থেকে অশগ্রহনকারীরা সমাবর্তনস্থলে প্রবেশ করবে। আমাদের মূল অনুষ্ঠান দুপুর ৩টা থেকে শুরু হবে। সমাবর্তন চলাকালীন কোনো শিক্ষার্থী হল থেকে বের হতে পারবে না।

এছাড়া এদিন নিরাপত্তার স্বার্থে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বন্ধ থাকবে। সমাবর্তন চলাকালীন স্থানীয় প্রশাসন এবং স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর সদস্যরা সক্রিয় ভূমিকা পালন করবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.