রাজশাহীর বাগমারায় আইনজীবির বাসায় পুলিশের নিয়মবহির্ভূত অভিযান


নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাগমারা উপজেলায় সার্চ ওয়ারেন্ট ছাড়াই নিয়ম ভেঙ্গে গভীর রাতে অভিযানের নামে এক আইনজীবীর বাড়িঘর ভাংচুর এবং তার বৃদ্ধ মা-বাবার সঙ্গে দুর্ব্যবহার ও তাদেরকে জোরপূর্বক পুলিশের গাড়িতে তোলার চেষ্টার অভিযোগ উঠেছে থানার এসআই মনিরুল ইসলামের বিরুদ্ধে।

আজ শনিবার সন্ধ্যায় বিটিসি নিউজ এর সাংবাদিকের কাছে এমন অভিযোগ করেন ভুক্তভোগী আইনজীবী নাসির উদ্দীন। তিনি রাজশাহী কোর্টে ৬-৭ বছর ধরে ওকালতি করছেন।

এ্যাডভোকেট নাসির উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত ২২ জুন তার ভাগ্নে ওমর ফারুকের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে বাগমারা থানায় একটি মামলা হয়। তবে পুলিশ তার ভাগ্নের বাসায় না গিয়ে রহস্যজনক কারণে গতকাল শুক্রবার (০৯ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে তার বাসায় অভিযান চালায়।

সার্চ ওয়ারেন্ট কিংবা স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতি ছাড়াই এ অভিযানে নের্তৃত্ব দেন বাগমারা থানার এসআই মনিরুল ইসলাম। তিনি অভিযোগ করেন, জোরপূর্বক বাড়িতে ঢুকে তার বৃদ্ধ মা-বাবাকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। এসময় তার বৃদ্ধ মা-বাবাকে এসআই মনিরুল গাড়িতে তোলার চেষ্টা করেন এবং হুমকি-ধামকি দেন।

বর্তমানে তার পরিবারে আতঙ্ক বিরাজ করছে এবং তারা নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

এবিষয়ে অভিযুক্ত এসআই মনিরুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘ওই আইনজীবীর বাড়িতে আসামীর উপস্থিতি নিশ্চিত হয়েই অভিযান চালানো হয়েছে। এক্ষেত্রে কোনো সার্চ ওয়ারেন্ট লাগে না।’ তবে আইনজীবীর মা-বাবার সঙ্গে দুর্ব্যবহার ও হুমকি-ধামকির অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

জানতে চাইলে রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘ঘটনাটি সম্পর্কে অবগত হয়েছি। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি সাইদুর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.