রাজশাহী জেলা প্রশাসক’র নিকট জেলা কৃষক দলের স্মারকলিপি প্রদান


নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা কৃষক দলের নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবরে আজ রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও জেলা প্রশাসক যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পাওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা। রাজশাহী জেলাতে মধ্যস্বত্ব ও সুবিধাভোগিদের নিকট থেকে ধান ক্রয় না করে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় করে ন্যায্যমূল্য নিশ্চিত করার জন্য এই স্মারকলিপি প্রদান করেন তারা।

রাজশাহী জেলা কৃষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু ও সদস্য সচিব নাজমুল হক স্বাক্ষরিত স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, করোনা ভাইরাসের কারনে কৃষকরা চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে। কোনমতে মাঠ থেকে ধান কাটলেও ধানের ন্যাষ্য মুল্য তারা পাচ্ছেনা।

এছাড়াও শ্রমিক সংকটের কারনে যখন কৃষকরা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন, তখন জেলা কৃষক দলের নেতাকর্মীরা স্বাধ্যমত অনেক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। এছাড়াও কৃষকগণ গত বছর মৌসুমের সময় ধানের ন্যায্য মূল্য না পেয়ে আগুন জালিয়ে ধান পুড়িয়ে প্রতিবাদ করেছে বলে স্মারলিপিতে উল্লেখ করা হয়। এ বছরে যেন ঐ পরিস্থিতি না হয় তার জন্য সরকারের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

এ সময়ে জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য তাজমুল তান টুটুল ও তোফায়েল হোসেন রাজু, কৃষক দলের যুগ্ম আহবায়ক এ.এইচ.এম মুহিবুল হক রুবেল, অধ্যাপক রফিক সরকার, আব্দুল মান্নাফ মাস্টার, সেরাজুল ইসলাম, রজব আলী, ইনসান আলী ও মনিরুজ্জামান ডাবলু উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ফজলুল করিম (বাবলু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.