রাজশাহী জেলা প্রশাসক’র নিকট মহানগর কৃষক দলের স্মারকলিপি প্রদান


নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর কৃষক দলের নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবরে আজ মঙ্গলবার বেলা ১২টা দিকে স্মারকলিপি প্রদান করেন। রাজশাহী জেলাতে মধ্যস্বত্ব ও সুবিধাভোগিদের নিকট থেকে ধান ক্রয় না করে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় করে ন্যায্যমূল্য নিশ্চিত করার জন্য এই স্মারকলিপি প্রদান করেন তারা।

রাজশাহী মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু ও সদস্য সচিব গোলাম শাকলাইন ইকো স্বাক্ষরিত স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, করোনা ভাইরাসের কারনে কৃষকরা চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে। কোনমতে মাঠ থেকে ধান কাটলেও ধানের ন্যাষ্য মুল্য তারা পাচ্ছেনা। এছাড়াও শ্রমিক সংকটের কারনে যখন কৃষকরা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন, তখন মহানগর কৃষক দলের নেতাকর্মীরা স্বাধ্যমত অনেক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। করোনা পরিস্থিতির কারনে দেশে খাদ্য সংকট তৈরী হওয়ার আশংখ্যা দেখা দিয়েছে। ন্যায্যমূল্য না পেলে কৃষক উৎপাদনে আগ্রহ হাবারে। এতে দেশে দুর্ভিক্ষ তৈরী হতে পারে বলে স্মারকলিপিতে উল্লেখ করেন তারা।

এ সময়ে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট রইসুল ইসলাম, মহানগর ১৭নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকটে সাহজামাল, মহানগর কৃষক দলের যুগ্ম আহবায়ক আনোয়ার জাহিদ, জি.এম সালাম রোজ, রবিউল ইসলাম ডলার, সদস্য মোখলেসুর রহমান খোকন, গাজী সালাউদ্দীন মিঠু, শফিকুল আলম জিতু, জাহাঙ্গীর আলম ও হৃদয় শেখ মোহন, মহানগর যুবদলের সহ-সভাপতি আব্দুল কাদের বকুল, চন্দ্রিমা থানা যুবদলের যগ্ম আহবায়ক উৎসব, মহানগর যুবদলের সদস্য শাহীনুর শাহিন, যুবদল সদস্য আব্দুস সালাম হৃদয় ও জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক হাসান আলী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ফজলুল করিম (বাবলু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.