রাজশাহী জেলা ছাত্রদলের ডিসি বরাবরে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা ছাত্রদলের পক্ষ থেকে আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। করোনা ভাইরাস এর কারনে শিক্ষার্থীদরে প্রতি সদয় হয়ে সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের বেতন মওকুফ করে দেয়ার দাবীতে এই স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন সরকারী-বেসরকারী স্কুল ও কলেজ সমূহে অনলাইনের মাধ্যমে কিছুটা কার্যক্রম চালু থাকলেও তা সব শিক্ষার্থীর নিকট পৌঁছাচ্ছে না। কিছু পাবলিক বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ২০০০ এর অধিক কলেজ রয়েছে।

এক জরিপে দেখা গেছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে ক্লাস চালানো সম্ভব নয়। এমনকি অনেক শিক্ষার্থীর এই ক্লাসে যুক্ত হতে পারছে না। এর কারন হচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের এক তৃতীয়াংশ শিক্ষার্থী অসচ্ছল পরিবারের সন্তান।

এছাড়াও চলমান লকডাউনের কারনে বেশীরভাগ শিক্ষার্থী বর্তমানে গ্রামের বাড়িতে রয়েছে। অনেক গ্রামে নেই ইন্টারনেট সুবিধা, আবার অনেকের নেই স্মার্টফোন। অনেক শিক্ষার্থী টিউশনি করে লেখাপড়ার খরচ চালান। কিন্তু করোনার কারনে তাও বন্ধ রয়েছে।

একদিকে ইন্টারনেটের উচ্চমূল্য, আরেক দিকে মূল্যবান ডিভাইস না থাকায় পড়াশোনা অব্যাহত রাখা অনেক কষ্টকর হয়ে পড়েছে। এই অবস্থায় সরকারী ও বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এই মুহুর্তে অনলাইন ভিত্তিক ক্লাস ও ভর্তি পরীক্ষা স্থগিত রাখার জন্য দাবী জানানো হয়।

সেইসাথে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীগণ রাজস্ব খাত থেকে বেতন ভাতা পায়না তাদের জন্য সরকারী তহবিল থেকে তা প্রদানের দাবী জানান তারা। সেইসাথে করোনা পরিস্থিতির উন্নতি হলে সকল বাধা উপেক্ষা করে সেশনজট সামাল দিতে একটি পরিকল্পিত উদ্যোগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরুর দিকে এগিয়ে যাবে বলে জেলা ছাত্রদল আশাব্যক্ত করেন।

এ সময়ে রাজশাহী জেলা ছাত্রদলের সভাপতি শাহরিয়ার আমিন বিপুল, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, সহ-সভাপতি মাহফুজুর রহমান মিতু, রবিউল ইসলাম কুসুম, যুগ্ম সাধারণ সম্পাদক আল-আমিন, সহ-সাংগঠনিক সম্পাদক বেদারউদ্দিন বিদ্যুৎ, ছাত্রদল নেতা আফজাল হোসেন, শিমুল হোসেন ও পলাশ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ফজলুল করিম (বাবলুরাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.