রাজশাহী আর্ট কলেজের ৯ম বার্ষিক শিল্পকলা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠিত


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী চারু কলা মহাবিদ্যালয়ের (আর্ট কলেজ) ৬ দিন ব্যাপি ৯ম বার্ষিক শিল্পকলা প্রদর্শনী-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১১টায় কলেজের লতাআর্ট গ্যালারিতে প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সাবেক সংসদ সদস্য বেগম আকতার জাহান।
কলেজের গভর্নিংবডির সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক অধ্যাপক ড. আবু তাহের, কলেজের গভর্নিংবডির অন্যতম সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রফেসর ড. এস এম জাহিদ হোসেন, প্রফেসর ড. মোস্তফা আনোয়ার, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য হাফিজুল ইসলাম চৌধুরী ও শরিফুল ইসলাম টুটুল।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আঞ্জুমান আরা।
এছাড়া কলেজের শিক্ষকদের পক্ষে প্রদর্শনী কমিটির আহবায়ক মুসলিমা হাফিজ চৌধুরানী বক্তব্য দেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের প্রভাষক নার্গিস পারভীন সোমা।
অনুষ্ঠানের শুরুতে আলোক প্রজ্জ্বলন, কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহনে জাতীয় সঙ্গীত, বঙ্গবন্ধুর গান,দেশাত্ববোধক সঙ্গীত এবং নাচ পরিবেশন করা হয়। এ এই প্রদর্শনীতে কলেজের ৪০ জন শিক্ষার্থী এবং ১০ জন শিক্ষকের বিভিন্ন মাধ্যমের দেড় শতাধিক শিল্প কর্ম প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনী ১৬ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। শিল্প প্রেমি সকল শ্রেণি-পেশার মানুষকেএই প্রদর্শনী দেখার জন্য আহবান জানানো হয়েছে।
অনুষ্ঠানে রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের ২৯ জন প্রতিষ্ঠাতা সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া ৪ জন শিক্ষার্থীকে একাডেমিক বৃত্তি ও এক জন শিক্ষার্থীকে মাসিক শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করা হয়।দিন ব্যাপি এ অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারিসহ সুধিজনরা উপস্থিত ছিলেন।
বার্তা প্রেরক: হাসান ইমাম রাসেল, প্রভাষক-রাজশাহী চারু কলা মহাবিদ্যালয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.