রাজশাহী’র পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেলেন আলোচিত কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন

বিশেষ প্রতিনিধি: নানা আলোচনা সমালোচনার পর অবশেষে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে। তাকে রাজশাহীতে বদলি করে কক্সবাজারে দায়িত্ব দেওয়া হয়েছে ঝিনাহদহের পুলিশ সুপার মো.হাসানুজ্জামানকে।
আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়। কক্সবাজারের আলোচিত পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন সহ বাহিনীটির ছয় ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।
মূলত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যাকাণ্ডকে ঘিরে আলোচিত কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদকে রাজশাহীর এসপি হিসেবে বদলি করা হয়েছে।
রাজশাহীর এসপি মো. শহিদুল্লাহকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।
রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশদেন। আদেশে মাসুদ হোসেনকে রাজশাহী’র পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। অন্যদিকে মো. হাসানুজ্জানকে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার হিসেবে। তিনি বর্তমানে এ পদে ঝিনাইদহে দায়িত্ব পালন করছেন।
এছাড়া প্রজ্ঞাপনে আরও ৫ পুলিশ কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়। তারা হলেন- খুলনা মহানগর পুলিশ কমিশনার খন্দকার লুৎফর কবিরকে গাজীপুর মহানগর পুলিশের কমিশনার, বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ মহা-পরিদর্শক মাসুদুর রহমান ভূঁইয়াকে খুলনা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার, আর ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।
বদলি ও রদবদলের ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য সংবাদ কর্মীদের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সহ রাজশাহী রেঞ্জ পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হয়েছে। যোগাযোগ কালে দপ্তর গুলো এ বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, চলতি বছরের গত (৩১ জুলাই) সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত হওয়ার পর এবিএম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে। নিহতের পরিবার থেকে দায়ের করা মামলায় তার নাম উল্লেখ করার আবেদন করলেও তা খারিজ করে দেন আদালত। তবে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ওসি প্রদীপ কুমার দাস এবং এসআই লিয়াকতসহ পুলিশের সাত সদস্যকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.