রাজশাহীর তানোরে ইউপি’র সংরক্ষিত আসনের উপ-নির্বাচনে আ’লীগের সমর্থিত প্রার্থীর জয়লাভ 

বিশেষ প্রতিনিধি:  রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউপি’র সংরক্ষিত নারী আসনের উপ-নির্বাচনে ৪৬৬ ভোট পেয়ে মোসা: নাসিমা বিবি (জিরাফ) প্রতীকে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোসা: জোসনা বিবি (সূর্যমুখী ফুল) প্রতীক তার প্রাপ্ত ভোট ৪৩৬ টি।

আ’লীগের সমর্থিত প্রাথী নাসিমা বিবি ৩০ ভোট বেশি পান। সূর্যমুখি প্রতীকে ৩ সেন্টারে যথা ক্রমে ভোট পান ৩১, ১৫০ ও ২৫৫ মোট ৪৩৬ টি এবং জিরাফ প্রতীকে ৩ সেন্টারে ভোট পড়ে যথা ক্রমে, ৩২৩, ৭৮ ও ৬৫ মোট ৪৬৬ টি।

সরনজাই ইউনিয়নের ৪-৫ ও ৬ নং ওয়ার্ডে ৩টি কেন্দ্রের ৮টি বুথে ভোট গ্রহন করা হয়। উক্ত উপ-নির্বাচনে ২জন প্রার্থী অংশ গ্রহন করেন।

গতকাল সোমবার ১৪ই অক্টোবর ২০১৯ইং সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলে। তানোর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, সরনজাই ইউপি’র ৪-৫ ও ৬ নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ২নং নারী আসন থেকে নির্বাচিত ছপুরা বিবি চলতি বছরের জুন মাসে মৃত্যু বরণ করেন। ফলে আসনটি শুন্য হয়ে পড়ায় এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপ-নির্বাচনে আইন শৃঙ্খলা ও নিরাপত্তায় নিয়োজিত তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, আমরা সরনজাই উপ-নির্বাচনের কেন্দ্রগুলো পর্যবেক্ষণের ছিলাম। উপ-নির্বাচনটি উৎসব মুখোর পরিবেশে সম্পুর্ণ হয়েছে, কেন্দ্র নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ প্রশাসন, র‌্যাবের ভ্রাম্যমাণ টিম ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাচনে অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ বজায় ছিল পাশাপাশি পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছিল।

এ বিষয়ে তানোর উপজেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার কামরুজ্জামান বিটিসি নিউজকে বলেন, তিনটি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৩৬০টি। নির্বাচন সুষ্ঠ ও শান্তি পূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.