রাজশাহীতে ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলায় আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হবে। এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী পরিবার পরিকল্পনার (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক তাসিকুল হক। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ফরিদুল হক, রাজশাহী সিভিল সার্জন প্রতিনিধি ডা. তামান্না কবির।

সভায় উপস্থিত ছিলেন, জেলা ও উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাবৃন্দ ও এনজিও প্রতিনিধিগণ। জানা গেছে, দেশব্যাপি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারী সেবা কেন্দ্র এবং বেসরকারী ও প্রাইভেট সেক্টরের সকল সেবা কেন্দ্র সমূহে পরিবার পরিকল্পনা, বাল্য বিবাহ, প্রাতিষ্ঠানিক ডেলিভারী, মা ও শিশু স্বাস্থ্য সেবা এবং কিশোরী মাতৃত্ব বিষয়ে সেবা প্রদান করা হবে।

‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোর কালীন মাতৃত্ব রোধ করি’ প্রতিপাদ্যে জনগণকে আরও বেশী করে অবহিত করার জন্য পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ৭ থেকে ১২ ডিসেম্বর উৎসবমূখর পরিবেশে উদযাপন করা হবে।

এছাড়া আগামী ৫ ডিসেম্বর উপজেলা পর্যায়ে অ্যাডভোকেসী সভার আয়োজন করা হবে। এ লক্ষে বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীগণকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে বলা হয়েছে।

অন্যদিকে, সকল সেবাকেন্দ্র পরিস্কার পরিচ্ছন্ন করাসহ পরিবার পরিকল্পনা অধিদফরের পরিপত্রের আলোকে বিশেষ সেবা প্রদানের জন্য বলা হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.