রাজশাহীতে সাংবাদিক সাইদুরকে পুলিশ কর্তৃক নির্যাতনের ঘটনায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

ছবি : সৈয়দ নাবিল

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের নিজস্ব প্রতিবেদক সাইদুর রহমানকে পুলিশের এসআই মাহবুব কর্তৃক নির্যাতন করার ঘটনায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রোববার বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আসলাম-উদ-দৌলা।

এসময় উপস্থিত ছিলেন ইংরেজী দৈনিক বাংলাদেশ টুডে’র রাজশাহী প্রতিনিধি রফিক আলম, দৈনিক উপচার সম্পাদক অধ্যক্ষ ড. আবু ইউসুফ সেলিম, দৈনিক রাজশাহীর আলো সম্পাদক আজিবার রহমান, এটিএন বাংলা’র রাজশাহী প্রতিনিধি সুজাউদ্দিন ছোটন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রাশেদ রিপন, দি নিউনেশনের রাজশাহী প্রতিনিধি মহিব্বুল আরেফিন, রাজশাহী সিটি প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি রেজাউল মহিম তপন, জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী জেলা সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সাংবাদিক নূরে ইসলাম মিলন, আবু কাওসার মাখন, শামসুল ইসলাম প্রমুখ।

এদিকে, সাংবাদিক নির্যাতনের ঘটনায় মহানগর কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান (ডিসি-পশ্চিম) আমির জাফরের আহ্বানে গত শনিবার রাতে তার কার্যালয়ে সাংবাদিক নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আমির জাফর সাংবাদিক নির্যাতনের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, তদন্তপূর্বক নির্যাতনকারী এসআইয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। এজন্য কিছু সময়ের প্রয়োজন। এসময় সাংবাদিক নেতারা তাকে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
উদ্ভূত পরিস্থিতিতে আন্দোলনের নতুন কর্মসূচি গ্রহণের জন্য আগামী বুধবার (২৫ এপ্রিল) রাত ৯টায় রাজশাহী প্রেসক্লাবে সাংবাদিকদের এক জরুরী বৈঠক আহ্বান করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.