রাজশাহীতে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে পাহাড়সম অভিযোগ


নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে হত্যা, আওয়ামী লীগের নেতাকর্মীদের মারপিট, জামায়াত সম্পৃক্ততা, মাদক-সন্ত্রাসের সাথে সংশ্লিষ্টতা, সরকারী কাজে নানারকম অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন আসন্ন পৌর নির্বাচনের সম্ভাব্য মেয়র প্রার্থীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পবা উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট জহুরুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী হত্যা মামলার আসামী। তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের মারপিট করেন। ২০১০ সালে জামায়াত নেতার টাকায় বিদ্র্রোহী প্রার্থী হয়ে নিবাচনেও অংশ নিয়েছেন। এছাড়া তিনি ও তার লোকজন মাদক-সন্ত্রাসের সাথে জড়িত।

এমনকি পৌরসভার এ্যাম্বুলেন্সটি জনগণের কাজে ব্যবহার না করে মাদক পরিবহণের কাজে ব্যবহার করা হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পৌর মেয়র হাট-ঘাট দখল, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, পৌরসভার কাউন্সিলর-কর্মচারীদের ভাতা বঞ্চিত করে নিজের ইচ্ছেমতো খরচ করেন।

এমনকি তিনি পৌর মেয়র হলেও মন্ত্রীদের মতো প্রটোকল নিয়ে চলাফেরা করেন। এছাড়া তিনি শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের আখড়া তেরী করে রাতভর নেশা করেন।

আব্বাস আলী সরকারী কাজে আরো নানারকম অনিয়ম ও দুর্নীতি করে অঢেল সম্পদের মালিক হয়েছেন। যেসবের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দিয়েও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। সংবাদ সম্মেলনে আব্বাস আলীর এসব কর্মকা-ের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ, পবা উপজেলা সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, জেলা যুব মহিলা লীগের সভাপতি অধ্যাপিকা নার্গিস আক্তার শেলী, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খোকনুজ্জামান মাসুদ, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোত্তালিব, পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সামা, কাটাখালী পৌর যুবলীগের আহবায়ক জনি ইসলাম, যুগ্ম আহবায়ক শরিয়ত উল্লাহ, সাইদুর রহমান প্রমুখ।

এবিষয়ে অভিযুক্ত কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী বলেন, কারো নামে অভিযোগ উঠতেই পারে। তার মানে সেগুলো সত্য নয়। এসব অভিযোগ ভুয়া ও মিথ্যা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি সাইদুর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.