রাজশাহীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরের লক্ষীপুর এলাকায় হাজী সুইটস এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার এবং হড়গ্রাম বাজার এলাকায় সামশাদ স্টোরকে এক হাজার টাকাসহ মোট ১১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।
গতকাল বুধবার বিকালে জাতীয় ভােক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মােঃ রুবেল আহমেদ এর নেতৃত্বে রাজশাহী মহানগরের লক্ষ্মীপুর এবং হড়গ্রাম বাজার এলাকায় অভিযান পরিচালিত হয়।
এসময় রাজপাড়া থানাধীন লক্ষ্মীপুর এলাকায় হাজী সুইটস এন্ড রেস্টুরেন্ট কে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ভােক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী ৫,০০০ টাকা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় ভােক্তা অধিকার সংরক্ষণ আইন  ২০০৯ এর ধারা ৫১ অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করেন।
এছাড়া হড়গ্রাম বাজার এলাকায় সামশাদ স্টোর কে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ভােক্তা অধিকার সংরক্ষণ আইন  ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী ১,০০০ টাকা সহ মােট ১১,০০০ টাকা জরিমানা করেন।
অভিযান চলাকালে ভােক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভােক্তা  অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় ও আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় উপযুক্ত অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.