রাজশাহীতে বৈদেশিক কর্মংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

রাসিক প্রতিবেদকপ্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জেলা প্রশাসন, রাজশাহী’র আয়োজনে বৈদেশিক কর্মংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জমান লিটন।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে নাগরিকরা স্বল্প খরচে বিদেশ যেতে পারবেন। এতে কোন ঝুঁকি থাকে না। এই বিষয়টি মানুষকে জানাতে হবে এবং অবৈধভাবে বিদেশ যাত্রাকে নিরুৎসাহিত ও রোধে জনগণকে সচেতন করতে হবে। এজন্য গ্রাম পর্যায়ে সভা আয়োজন করা এবং বিভিন্নভাবে মানুষকে সম্পৃক্ত করা যেতে পারে।

মেয়র আরো বলেন, আমাদের দেশে বিপুল সংখ্যক তরুণ জনশক্তি আছে। তাদের প্রশিক্ষণ প্রদান করে বিদেশে পাঠানো গেলে বর্তমানের চেয়ে চারগুন বেশি রেমিটেন্স পাওয়া যাবে।

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফজলুল করিম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামসহ সকল নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলার সকল উপজেলার প্রধান নির্বাহী কর্মকর্তা এবং চেয়ারম্যানবৃন্দ ও গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.