রাজশাহীতে বাড়ছে উদ্বেগ ও উৎকণ্ঠা হাসপাতালে পাঁচদিনে ৩৯ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে পাঁচ দিনে ৩৯ জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে বেড়েছে শনাক্তের হার। এতে বাড়ছে উদ্বেগ ও উৎকণ্ঠা।
এ অবস্থায় জেলাকে ঝুঁকিমুক্ত রাখতে সংশ্লিষ্ট দফতর বিভিন্ন প্রস্তুতি গ্রহণ করেছে। যাতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা না বাড়ে। এজন্য সবাইকে স্বাস্থ্যবিধিসহ বিভিন্ন দিকনির্দেশনা কঠোরভাবে পালনের আহ্বান জানান চিকিৎসকসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা।
রামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা ও উপসর্গে ২৪ মে ১০ জন, ২৫ মে চারজন, ২৬ মে চারজন, ২৭ মে চারজন, গতকাল শুক্রবার (২৮ মে) ১০জন এবং আজ শনিবার (২৯ মে) ৭ জনের মৃত্যু হয়েছে।
রাজশাহী জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, ২৪ মে আক্রান্তের হার ছিল ৩৩ শতাংশ, ২৫ মে ২২.৬৮ শতাংশ, ২৬ মে ১৮.০৩ শতাংশ, ২৭ মে ৪২ শতাংশ এবং ২৮ মে ৫২.৫ শতাংশ।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় যে সাতজন মারা গেছে তাদের মধ্যে তিনজনের করোনা পজিটিভ। বাকি চারজনের করোনা উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার আগেই চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুইজন, রাজশাহীর তানোরের দুইজন এবং নওগাঁ, সিরাজগঞ্জ ও পাবনার একজন করে মোট তিনজন। এ নিয়ে গত পাঁচদিনে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে মোট ৩৯ জন।
রামেক হাসপাতালের কয়েকজন চিকিৎসক জানান, কয়েকদিনের ব্যবধানে আবারও করোনা রোগী বেড়েছে। সঙ্গে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। দিনে দিনে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। আক্রান্তদের জায়গা দেওয়া যাচ্ছে না। এভাবে চললে অবস্থা প্রকট হতে পারে।
তারা জানান, এখনও চাঁপাইনবাবগঞ্জের অনেক মানুষ গোদাগাড়ী উপজেলার বিভিন্ন জায়গা দিয়ে রাজশাহী শহরে আসছে। এদিকে কঠোর নজরদারি রাখতে হবে। সংক্রমণ না কমা পর্যন্ত বিষয়টির ওপর আরও গুরুত্ব দিতে হবে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.