রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত

বিশেষ প্রতিনিধি: স্বাধীনতার মহান স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে রাজশাহী মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে।

আজ মঙ্গলবার (১৭মার্চ ২০২০ ইং) সকালে  জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ বিপিএমসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

এসময় পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ বলেন, ১৯২০ সালে ছোট্ট খোকা টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করে বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধুতে পরিণত হয়েছেন।

তিনি ছিলেন একজন খাঁটি মুসলমান, খাঁটি বাঙ্গালী ও দেশ প্রেমিক। ভাষা আন্দোলন থেকে লাল সবুজের পতাকার সৃষ্টির মহানায়ক ছিলেন তিনি। সেদিনের খোকা সারা বিশ্বের বিস্ময় হবে তার শতবার্ষিকীর বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সারা পৃথিবী সেটা জানতে পেরেছে।

এদিকে, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৭টার সময় সেনানিবাসের শহীদ কর্নেল জাহিদ গেইটের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে এই বর্ণাঢ্য শোভাযাত্রাটি বর্ণালী মোড় হয়ে সিটি কর্পোরেশন মোড় ও উপশহর মোড় প্রদক্ষিণ করে সেনানিবাসে ফিরে যায়।

এই শোভাযাত্রায় বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে কর্মরত কমান্ড্যান্ট বিএ ২৮৯২ ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ, এসইউপি, এনডিসি, পিএসসি, সকল উর্ধ্বতন সামরিক অফিসার, অন্যান্য সামরিক অফিসার জেসিও, অন্যান্য পদবীর সেনাসদস্য, অসামরিক কর্মকর্তা,কর্মচারীবৃন্দ এবং রাজশাহী স্টেশন ইউনিটের অন্যান্য প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে শোভাযাত্রা করেছে বানিক মেডিকেল কলেজ হাসপাতাল, অগ্রণী ব্যাংক লিমিটেড, রাজশাহী জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

অপরদিকে, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে  কেক কেট জন্ম শতবার্ষিকী পালন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, (রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী)’র সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুকান্ত কুমার মাহতো, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আব্দুল করিম সরকারি কলেজের অধ্যাক্ষ মোঃ হাবিবুর রহমান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার ও ভাইস চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক অফিসার ফাতেমা বেগম, উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, তানোর বিএমডিএর সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদ, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক অংঙ্গ সংগঠনসহ সুশীল সমাজের নেত্রীবৃন্দরা উপস্থিত ছিলেন। এছাড়াও জেলার উপজেলা গুলোর বিভিন্ন এলাকায় নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত হচ্ছে।

উল্লেখ্য, করোনার মতো একটি ভাইরাস এর জন্য সারাদেশ ব্যাপি বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠান সল্প পরিসরে শেষ করার রাষ্ট্রীয় ঘোষণার প্রেক্ষিতেই রাজশাহী জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় অল্প অল্প লোক জমায়েতের মাধ্যমে অনুষ্ঠানটি পালিত হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.