রাজশাহীতে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: প্রাযুক্তিক উৎকর্ষের সাথে সাথে নারী নির্যাতনে প্রাযুক্তিক ব্যবহার বেড়েছে। এই ধরনের নির্যাতন রোধে প্রাযুক্তিক লড়াই জরুরি। ক্লারা জেটকিনের আহবানে নারী মুক্তির যে লড়াই তার ঝান্ডা এক সময় বেগম রোকেয়া ধরে নারী উন্নয়নে অবদান রেখেছেন। এখনো অনেক পথ বাকি নারীর সমানাধিকার নিশ্চিতের জন্য।
বুধবার( ৮ মার্চ) নারী দিবসের কর্মসূচিতে এসব কথা বলেন বক্তারা। রাজশাহীতে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। আজ সকালে রাজশাহীতে কর্মরতস্বেচ্ছাসেবি সংগঠন গুলোর উদ্যোগে নগরীরর আলুপট্টি মোড় থেকে র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে এক পথ সভার আয়োজন করা হয়।
এত প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। মহিলা পরিষদ সভাপতি কল্পনা রায়ের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান, পরিবর্তন পরিচালক রাশেদ রিপন, রুলফ্ওা পরিচালক আফজাল হোসেন, জাতীয় আদিবাসী পরিষদ সাধারণ সম্পাদক গণেশ মাঝি, টিআইবির সমন্বয়কারি মানরুল ইসলাম, ভিকিটিম সাপোর্ট সেন্টারের সমন্বয়কারী মুহতারেমা আশরাফি খানম এবং জতিয়ি মহিলা আইনজীবী সমিতি-বিএনডাব্লুএল এর সদস্য অ্যডভোকেট শামিমা নাসরীন।
এছাড়া মহিলা বিষয়ক অধিদপ্তর এবং ভিকটিম সাপোর্ট সেন্টার পৃথক কর্মসূচির আয়োজন করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.