মেসি-এমবাপ্পেদের পিএসজির বিদায়, কোয়ার্টারে বায়ার্ন মিউনিখ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়নশিপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পিএসজি। এবারও শিরোপার লড়াইয়ে পয়েন্ট তালিকায় সবার ওপরে অবস্থান করছে। কিন্তু তারকায় ঠাসা দল গড়েও অধরা চ্যাম্পিয়নস লিগে আবারও ব্যর্থ প্যারিসিয়ানরা। ফলে খালি হাতেই বিদায় নিয়েছে লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পেরা।
বায়ার্ন মিউনিখের ঘরের মাঠে স্বাগতিকদের কাছে ২-০ গোলে হেরে গেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জার্মান জায়ান্টরা। ফলে শেষ ১২ আসরের মধ্যে ১১ বারই কোয়ার্টারে নাম লেখালো জার্মান ক্লাবটি। একই সঙ্গে ঘরের মাঠে ২৪ ম্যাচ অপরাজেয়ও থাকল তারা।
বুধবার (৮ মার্চ) রাতে আলিয়াঞ্জ এরিনায় হাইভোল্টেজ ম্যাচে পিএসজির একাদশে ছিলেন না নেইমার জুনিয়র। তবুও ম্যাচের প্রথমার্ধের ৪৫ মিনিটে বায়ার্ন শিবিরে আক্রমণে এগিয়ে ছিল মেসি-এমবাপ্পেরা। এই সময়ে লক্ষ্যের কাছাকাছি থেকে মেসির দুটি শট ব্লকড হয়ে গেছে।
তার কিছু পর জামাল মুসিয়ালার শট রুখে দিয়েছেন জিয়াইনলুইজি দোন্নারুম্মা। ভাগ্য ভালো যে বায়ার্ন বিরতির আগ মুহূর্তে অল্পের জন্য রক্ষা পেয়েছে। বায়ার্ন গোলকিপার ইয়ান সোমারের ভুলে বল পেয়ে গিয়েছিলেন ভিতিনিয়া। অরক্ষিত জালে ভিতিনিয়ার শট গোললাইন অতিক্রম করতে পারতো যদি না তার আগেই সেটি ক্লিয়ার করতেন মাথিয়াস ডি লিখট।
বিরতির পরপরই ঘুরে দাঁড়ায় বায়ার্ন। চুপো মোটিংয়ের শট পিএসজির জালে জড়িয়ে গেলেও অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। তবে ৬১তম মিনিটে ওই চুপো মোটিংয়ের গোলেই এগিয়ে যায় বায়ার্ন। এরপর ম্যাচের ভাগ্য যখন প্রায় নিশ্চিত হয়ে আসছিল, ঠিক সেই সময়ে ৮৯তম মিনিটে কানসেলোর কাছ থেকে থ্রু বল পেয়ে কফিনের শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হয়ে নামা সার্জ গ্যানাব্রি।
দিনের আরেক ম্যাচে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটসপারকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উঠেছে এসি মিলান। এদিন ম্যাচ ড্র হলেও প্রথম লেগের জয়ে পরের ধাপে পা দিলো ইতালিয়ান জায়ান্টরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.