রাজশাহীতে খাদ্য ও অর্থ সহায়তা পেয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৩৪১টি পরিবার

পিআইডি প্রতিবেদক: কোভিড-১৯ এর কারণে সৃষ্ট পরিস্থিতির সর্বশেষ অবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে রাজশাহী জেলা প্রশাসন। প্রতিবেদনে জেলার করোনা পরিস্থিতি মোকাবিলায় গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়।

আজ বৃহস্পতিবার জেলা প্রশাসন প্রকাশিত প্রতিবেদন জানা যায়, করোনা পরিস্থিতি মোকাবিলায় এখন পর্যন্ত জেলার ৫ লাখ ৮৫ হাজার ৩৪১টি কর্মহীন ও অসহায় পরিবারে ৫,১৯০ মে. টন এর বেশি খাদ্যসামগ্রী এবং ২ কোটি ৪৮ লাখ ৩০ হাজার নগদ (টাকা) অর্থ সহায়তা দেয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের নিকট আরও ৫ মে. টন এর বেশি খাদ্যসামগ্রী ও ১ লাখ ২৫ হাজার নগদ অর্থ মজুত রয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ৩৫৭ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩১ জন। বর্তমানে আক্রান্তদের মধ্যে ২৭৭ জন হোম আইসোলেশন এবং ৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। এ যাবত ৬৮ জন সুস্থ হয়েছেন এবং ৭ জন মৃত্যুবরণ করেছেন।

প্রতিবেদনে বলা হয়, রাজশাহীতে ১০টি সরকারি চিকিৎসা কেন্দ্রের ১১৫টি বেড কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুত রয়েছে। ১৩৫ জন ডাক্তার ও ১৩৫ জন নার্স আক্রান্তদের চিকিৎসায় সার্বক্ষণিক নিয়োজিত রয়েছেন। ইতোমধ্যে ১০,৫৩২ সেট ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে এবং আরও ১০,৯৭৮ সেট পিপিই ও প্রয়োজনীয় জরুরি ওষুধ মজুত রয়েছে বলে জানা যায়।

করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি রোধে মোবাইল কোর্টসহ বিভিন্ন অভিযান অব্যাহত রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। সংশ্লিষ্ট আইনানুযায়ী এ পর্যন্ত ২,৩৯৯টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৪,০০৮ জন অপরাধীকে সাজা প্রদান করা হয়েছে বলে প্রতিবেদনে জানা যায়। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.