রাজশাহীতে কারাগারের ৯৫ বস্তা গম জব্দ, আটক-২


নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে কেন্দ্রীয় কারাগারের ৯৫ বস্তা গমসহ এক ব্যবসায়ী ও ট্রাকচালককে আটক করেছে পুলিশ। শনিবার (৪ মার্চ) বিকেলে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাটে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন- মোহনপুর উপজেলার কেশরহাটের গম ব্যবসায়ী নজরুল ইসলাম (৫০) ও বাগমারা উপজেলার চানদারআড়া গ্রামের ট্রাকচালক হাসেম আলী (৪৫)।
মোহনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম বাদশা বিটিসি নিউজকে জানান, অবৈধভাবে কারাগারের গম নিয়ে যাওয়া হচ্ছে
এমন গোপন সংবাদের ভিত্তিতে ৯৫ বস্তা গম জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। এখন গমগুলো বৈধ উপায়ে নাকি অবৈধ উপায়ে নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ওই গমগুলো সরকারি হলেও বস্তায় কোনো সরকারি সিল ছিল না। গমভর্তি বস্তাগুলো নরমাল বস্তা ছিল। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল বিটিসি নিউজকে বলেন, ওই গমগুলো রাজশাহী কারাগারের, তবে কয়েদিদের না। সব গম কারাগারের স্টাফদের। স্টাফরা সেগুলো বিক্রি করেছে। আর নিয়ম অনুযায়ী, কর্মকর্তা-কর্মচারীরা প্রয়োজনের উদ্বৃত্ত গম বিক্রি করতে পারেন। কারাগারের প্রায় পাঁচ শতাধিক স্টাফ নিয়মিত গম বিক্রি করেন। এটা বেআইনি কিছু না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.