রাজবাড়ি হারালেন হ্যারি-মেগান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: প্রিন্স হ্যারি এবং মেগানকে ব্রিটিশ রাজপরিবারের উইন্ডসর প্রাসাদের  ‘ফ্রগমোর কটেজ’ নামের ব্রিটিশ বাড়িটি ছাড়তে বলা হয়েছে। দম্পতির মুখপাত্র নিশ্চিত করেছেন। তবে বাকিংহাম প্যালেস থেকে এখনো এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি। প্রিন্স হ্যারি ও মেগান দম্পতি  তাদের দুই সন্তান আর্চি এবং লিলিবেটের সঙ্গে ক্যালিফোর্নিয়ায় থাকেন। তারা ২০২০ সালে রাজপরিবার ছেড়ে দেয় এবং এর পরেই যুক্তরাজ্য ত্যাগ করে।
এই বাড়িটি তারা ২৯ লাখ ডলার খরচ করে সংস্কার করেছিলেন। প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথ বিয়ের সময় হ্যারি ও মেগানকে এই বাড়ি উপহার দিয়েছিলেন। এই বাড়িটি এখন রাজা তৃতীয় চার্লসের ভাই প্রিন্স অ্যান্ড্রুকে দেওয়ার প্রস্তাব করা হয়েছে বলে দ্য সান ও ডেইলি টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে।

uk-palace

হ্যারি ও মেগান ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স হিসেবেও পরিচিত। প্রিন্স হ্যারির আত্মজীবনী ‘স্পেয়ার’ প্রকাশিত হওয়ার কয়েক দিন পরই এই দম্পতিকে বাড়িটি খালি করে দিতে বলা হয়।
বইটি জানুয়ারীতে প্রকাশিত হয় এবং এটি ১৯৯৮ সালের পর যুক্তরাজ্যে সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া নন-ফিকশন বই হিসেবে রেকর্ড করেছে। বইটিতে দাবি করা হয়েছে প্রিন্স হ্যারি, তার ভাই প্রিন্স অফ ওয়েলসের দ্বারা শারীরিকভাবে আক্রমণের শিকার হয়েছিল। তিনি আরও লিখেছেন , তিনি এবং তার ভাই, প্রিন্স অফ ওয়েলস, তাদের বাবাকে অনুরোধ করেছিলেন ক্যামিলাকে বিয়ে না করার জন্য। (সূত্র: বিবিসি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.