রাঙ্গামাটিতে নির্মাণাধীন পিসিআর ল্যাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিক’র মৃত্যু

রাঙ্গামাটি  প্রতিনিধি: রাঙ্গামাটি মেডিকেল কলেজে নির্মাণাধীন পিসিআর ল্যাবের কাজ করার সময় দুই শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। আজ মঙ্গলবার (১৪ জুলাই) বেলা ১১টার দিকে তারা বিদ্যুৎস্পৃষ্ট হন বলে রাঙামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক শওকত আকবর জানিয়েছেন।

তারা হলেন রাঙ্গামাটি শহরের রিজার্ভবাজার এলাকার মো. আজিজ (২৮) ও মো. আনোয়ার (২৬)।

চিকিৎসক শওকত বলেন, “মেডিকেল কলেজের নিচতলায় পিসিআর ল্যাবে বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছিল। শ্রমিকরা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎষ্পৃষ্ট হন।

“আমরা তাদের দ্রুত জরুরী বিভাগে নিয়ে আসি। ততক্ষণে তারা দুজনই মারা যান।”

ল্যাবের অবকাঠামো নির্মাণ করছে গণপূর্ত বিভাগ।

গণপূর্ত বিভাগের রাঙ্গামাটির নির্বাহী প্রকৌশলী এস এম সানোয়ার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “সেখানে বিদ্যুতের কোনো পুরনো লাইন ছিল না। কী কারণে তারা বিদ্যুৎস্পৃষ্ট হলেন, বৃষ্টির কারণে কোথাও কোনো সমস্যা হয়েছে কিনা, সেসব আমরা অধিকতর তদন্ত শেষে বলতে পারব।”

তবে হারুন নামে একজন শ্রমিক সেখানে বিদুৎ লাইন ছিল বলে দাবী করেছেন।

হারুন বলেন, “পাইপ বসানোর জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিল। আমরা শুধু পাইপ বসানোর জন্য খনন করছিলাম।”

নিহত আজিজের ভাই আমান হত্যার অভিযোগ করেছেন। তিনি বলেন, “আমার ভাইকে ডেকে এনে হত্যা করা হয়েছে। তাদের কেন বলা হল না যে সেখানে পুরনো বিদ্যুৎ লাইন আছে?” এ বিষয়ে পুলিশ এখনও কোনো পদক্ষেপ নেয়নি।

সদর থানার পরিদর্শক দেলোয়ার হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যুর ঘটনায় ঊর্ধ্বতনদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাঙ্গামাটি  প্রতিনিধি মো. মাজহারুল করিম মাজেদ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.