রহনপুর পৌরসভা নির্বাচন আগামীকাল : কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার ভোট গ্রহন আগামীকাল শনিবার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিস। এরই মধ্যে আজ শুক্রবার দুপুরে রহনপুর পৌরসভার ১১টি কেন্দ্রে ব্যালট পেপার বাদে সকল সরঞ্জাম পাঠানো হয়েছে। নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট দিতে পারেন, সে জন্য ০৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, বিজিবি, আনসার ও ডিবি পুলিশ মোতায়েন থাকবে। রহনপুর পৌর নির্বাচনে ৯ টি ওয়ার্ডের ১১ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৭ জন। এর মধ্যে ১৩ হাজার ১৮৪ জন পুরুষ ও ১৩ হাজার ৯১৩ জন মহিলা ভোটার রয়েছেন।
আগামীকাল শনিবার সকালে ভোট গ্রহণের আগে নির্বাচনী কর্মকর্তাদের হাতে ব্যালেট পেপার দেয়া হবে বলে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান। এ নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন।
এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত গোলাম রাব্বানী বিশ্বাস, বিএনপি মনোনীত ও বর্তমান মেয়র তারিক আহমদ, স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মতিউর রহমান খান মতি, বিএনপির বিদ্রোহী প্রার্থী ডা:মফিজউদ্দিন ও আশরাফুল ইসলাম, একমাত্র মহিলা মেয়র প্রার্থী বাংলাদেশ কংগ্রেসের জোহনা খাতুন,নুরে আলম সিদ্দিকী বিপ্লব। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়ছেন ১৭ জন।
এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মুতাওয়াক্কিল রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য এ পৌর নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১১ টি কেন্দ্রে মোট ২৭ হাজার ৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন। এর মধ্যে ১৩ হাজার ১৮৪ জন পুরুষ ও ১৩ হাজার ৯১৩ জন মহিলা ভোটার রয়েছেন।
ভোট হবে ব্যালেট পেপারে। তিনি আরো জানান, কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসারের পাশাপাশি ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। এছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.