চাঁপাইনবাবগঞ্জ জেলা পেল ৪ হাজার ৮’শ ফাইল করোনা টিকা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে করোনার ৪ হাজার ৮’শ ফাইল ভ্যাকসিন এসে পৌঁছেছে। আজ শুক্রবার দুপুর ২টায় জেলা সিভিল সার্জন অফিসে প্রথম পর্যায়ের এসব টিকা এসে পৌঁছায়।
এসময় জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ ও সিভিল সার্জন ডাঃ জাহিদ নজুরল চৌধুরী এসব টিকা বুঝে নেন। পরে সেগুলো ই.পি.আই ষ্টোরের বিশেষ ফ্রিজে সংরক্ষণের ব্যবস্থা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, স্বাচিপ সভাপতি ডা. গোলাম রাব্বানী, জেলা ওষুধ প্রশাসনের সহকারি পরিচালক ডা. ফুয়ারা ইয়াসমিন, বেক্সিমো কোম্পানীর রাজশাহী ডিপো রশিদ আহম্মেদ ও আইন-শৃঙ্খখলা বাহিনীর সদস্যরা। সিভিল সার্জন ডা.জাহিদ নজরুল চৌধুরী জানান, ‘করোনার টিকা প্রদানে সব ধরনের ব্যাবস্থা এরই মধ্যে জেলা স্বাস্থ্য অধিদপ্তর গ্রহন করেছে।
আগামী ৭ ফেব্রুয়ারী জেলায় করোনার টিকা কার্যক্রম শুরু হবে। টিকা নেওয়ার আগে অবশ্যই নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তিনি আরও জানান, ৪ কার্টুনে ৪ হাজার ৮০০ ফাইল করোনা টিকা আমরা পেয়েছি, প্রতি ভ্যায়ালে ১০ ডোজ ভ্যাকসিন আছে। সেই হিসেবে ৪৮ হাজার ডোজ ভ্যাকসিন পেলাম। যা থেকে ৪৮ হাজার মানুষকে এই টিকা প্রদান করা যাবে। জেলাবাসীকে অ্যাপসের মাধ্যমে নিবন্ধন করার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, ‘স্বতঃস্ফূর্তভাবে জেলার মানুষ সবাই টিকা নিতে এগিয়ে আসবে এবং মানুষের মাঝে আত্মবিশ্বাস বাড়নোর জন্য জেলার উর্ধ্বতন কর্তৃপক্ষই প্রথমেই এই টিকা গ্রহণ করবে।’
সিভিল সার্জন বলেন, করোনা ভ্যাকসিন পেতে হলে প্রথমে ‘সুরক্ষা’ অ্যাপস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্টেশন ছাড়া কেউ ভ্যাকসিন গ্রহন করতে পারবেন না বলে জানান তিনি।
সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারী জেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে। এ কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনার জন্য জেলা স্বাস্থ্য কমিটি কাজ করছে এবং প্রাপ্ত দিক নির্দেশনা অনুসারে নিয়মতান্ত্রিকভাবে ভ্যাকসিন প্রদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হবে।
তিনি জানান, ১ ও ২ ফেব্রুয়ারী স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রদানের প্রশিক্ষন দেয়া হবে। এরপর আধুনিক সদর হাসপাতাল সহ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের বিভিন্ন বুথে স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে সংশ্লিষ্টদের ভ্যাকসিন প্রদান করা হবে। প্রথমে জেলার সরকারি কর্মকর্তা, পুলিশ, স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মীসহ সংশ্লিষ্টদের ভ্যাকসিন প্রদান করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.