রসিকে ভিটামিন এ+ ক্যাম্পেইন সফল করতে সাংবাদ সম্মেলন

রংপুর প্রতিনিধি: আগামী ১১ ডিসেম্বর থেকে ৪ দিন ব্যাপী রংপুর সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে ৬ মাস থেকে ৫ বছর বয়সী সকল শিশুকে ভিটামিন এ+ ক্যাপসুল খাওয়ানো হবে। এতে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় ১লাখ ২৭ হাজার ৫শ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
আজ বুধবার (০৮ ডিসেম্বর) দুপুরে রংপুর সিটি কর্পোরেশনের মিলনায়তনে ভিটামিন এ+ ক্যাম্পেইন ২য় রাউন্ড সফল করতে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিয়া জানান,আগামী শনি,রবি,সোম ও মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিটি কর্পোরেশনের ২শ ৯৭টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৯ হাজার ৫শ জন শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী লাখ ৮ হাজার শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
তিনি জানান,গত ৪ মাসের মধ্যে যদি কোন শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে তাদের এই ক্যাপসুল খাওয়ানোর প্রয়োজন নেই। এজন্য নগরবাসীর মধ্যে সচেতনতা বাড়াতে সাড়ে ৬শ স্বাস্থ্যকর্মী, সুপারভাইজার ও স্বেচ্ছাসেবী কাজ করছে।
উল্লেখ্য, রংপুর সিটি কর্পোরেশন করোনা মহামারির প্রথম ও দ্বিতীয় ডোজে দেশের গড় ৪০% অর্জনের দ্বিগুন ভ্যাকসিন শতকরা ৮৪ ভাগ অর্জন করার সফলতা অর্জন করেছে। এসময় বক্তব্য রাখেন প্যানেল মেয়র সামসুল আলম ও সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের প্রধান ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ এবং গণমাধ্যমকর্মীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.