ভোলার নিম্নাঞ্চল ৪-৫ ফুট পানিতে প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ

ভোলা প্রতিনিধি: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভোলার নিম্নাঞ্চল ৪-৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। এতে করে চরফ্যাশন উপজেলার সাগর মোহনার ঢালচর ও চর কুকরী-মুকরী ইউনিয়নের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে।
আজ রোববার বেলা ১১টার দিকে এ দুটি ইউনিয়নে জোয়ারের পানিতে প্লাবিত হয়।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালের দিকে জোয়ার আসলে ওই এলাকার রাস্তাঘাট ও দোকানপাটসহ মানুষের বাড়িঘর পানিতে তলিয়ে যায়। এতে করে স্থানীয় বাসিন্দারা পানিবন্দী হয়ে পড়েন। এর মধ্যে কেউ কেউ নিরাপদ আশ্রয়ে যেতে পারলেও বেশি সংখক মানুষ পানিবন্দি রয়েছেন।
ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুস সালাম জানান, সকালের জোয়ারে তার ইউনিয়নের সকল এলাকা ৪ থেকে ৫ ফুট পানিতে তলিয়ে গেছে। এতে করে প্রায় ১২ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। মানুষদের নিরাপদ আশ্রয়ে আনতে ইউনিয়নের গ্রাম পুলুশসহ ইউপি সদস্যদেরকে মানুষের বাড়ি বাড়ি পাঠানো হচ্ছে।

চর কুকরী-মুকরী ইউনিয়নের সিসিপিপি টিম লিডার মো. শাহজাহান খোকন জানান, তার ইউনিয়নের চর পাতিলা ৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। সেখানে প্রায় ৭-৮ হাজার মানুষ পানিবন্দী রয়েছে। তাদেরকে নিরাপদ আশ্রয়ে আনতে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান বিটিসি নিউজকে জানান, সাগর মোহনার ঢালচর ও চর কুকরী-মুকরী ইউনিয়নে প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। তাদেরকে নিরাপদ আশ্রয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ভোলা প্রতিনিধি মোহাম্মদ এনামুল হক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.