যুক্তরাষ্ট্র’র নতুন প্রশাসনের সঙ্গে সহযোগিতা বাড়াতে চায় ঢাকা

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের সঙ্গে কীভাবে আরও ঘনিষ্ঠ হয়ে কাজ করা যায়, সে বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার আলোচনা করেছেন।
গতকাল বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত বৈঠকে রোহিঙ্গা সমস্যা, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উত্সব, বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত আনা, বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতার ক্ষেত্র আরও বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
রোহিঙ্গা ইস্যুতে সহায়তা দেওয়ায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রত্যাবাসন বাংলাদেশের সবচেয়ে বড় অগ্রাধিকার। জবাবে রাষ্ট্রদূত মিলার বলেন, এ বিষয়ে যুক্তরাষ্ট্র সবসময় সোচ্চার থাকবে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উত্সবে যুক্তরাষ্ট্র থেকে উচ্চপদস্থ কর্মকর্তার ঢাকায় আগমনের সম্ভাবনা রয়েছে জানিয়ে রাষ্ট্রদূত বলেন, দুই দেশের সম্পর্ককে আরো ঘনিষ্ঠ করার জন্য এটাই উপযুক্ত সময়।
এদিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ‘শেয়ার আমেরিকা ওয়েবপেজের’ বাংলা ভার্সন উদ্বোধন করা হয়। মার্কিন রাষ্ট্রদূত এই ওয়েবসাইটটি উদ্বোধন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.