মোল্লাহাটে জেলি পুশকৃত ১২০ কেজি গলদা চিংড়ি জব্দ সহ জরিমানা

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোল্লাহাটে জেলি পুশকৃত ১২০ কেজি গলদা চিংড়ি জব্দ ও এক শ্রমিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে মোল্লাহাট উপজেলার নাশুখালি বাজার সংলগ্ন গ্রামের একটি ভাড়া ঘরে অভিযান চালিয়ে চিংড়ি মাছ জব্দ ও পুশের সাথে জড়িত থাকার অপরাধে মামুন নামে এক শ্রমিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ১৫ থেকে ২০ কেজি জেলি ও ৩০টি ইনজেকশনের সিরিঞ্জ জব্দ করা হয়।

মোল্লাহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মণ্ডল ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এ অভিযান পরিচালনা করেন এবং জরিমানার আদেশ দেন।

সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মণ্ডল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে নাশুখালি বাজারের পাশে এনায়েত নামে এক ব্যক্তি একটি ঘর ভাড়া নিয়ে গেলদা চিংড়িতে এভাবে জেলি পুশ করে থাকেন। এই অভিযোগের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়।

আজ মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে আমাদের উপস্থিতি টের পেয়ে ঘরে থাকা ৬-৭ জন পালিয়ে যায়। আমরা একজন শ্রমিককে ধরতে সক্ষম হই। ওই শ্রমিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ, জেলি, সিরিন্স ও চিংড়ি মাছগুলো ধ্বংস করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.