মোংলায় ১১টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করল প্রশাসন


বাগেরহাট প্রতিনিধি: লাইসেন্সের মেয়াদ উর্ত্তীর্ণ হয়ে যাওয়ায় বাগেরহাটের মোংলায় ১১টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে স্থানীয় প্রশাসন। এসময় আরও পাঁচটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।
রেবাবার সকাল থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত বাগেরহাটের মোংলা পৌরসভা এলাকায় অবস্থিত এসব প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিভাগকে সাথে নিয়ে অভিযান চালিয়ে সিলগালা করে দেয় স্থানীয় প্রশাসন।
সিলগালা করা ১১টি প্রতিষ্ঠানের মধ্যে একটি ক্লিনিক বাকিগুলো সব ডায়াগনস্টিক সেন্টার।
মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে মোংলা পৌরসভার বিভিন্ন এলাকায় লাইসেন্সবিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। মোংলা পৌরসভার বিভিন্ন এলাকায় ১৪টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে।
এরমধ্যে ১১টি প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়েছে। এসব প্রতিষ্ঠান শুরুতে লাইসেন্স নিলেও পরে তা আর নবায়ণ না করে অবৈধভাবে চালিয়ে আসছিল। এই সব প্রতিষ্ঠানের মালিকরা বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তা সিলগালা করে দেয়া হয়েছে। সিলগালা করা ১১টি প্রতিষ্ঠানের মধ্যে একটি ক্লিনিক বাকিগুলো সব ডায়াগনস্টিক সেন্টার। এছাড়া মোংলা পৌরসভা এলাকার আরও দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ভবিষ্যতে ভালভাবে চালাতে সতর্ক করা হয়েছে।
বাগেরহাট জেলা প্রশাসনের সহকারি কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী বলেন, বাগেরহাট শহরের তিনটি ক্লিনিকে অভিযান চালানো হয়। এই তিনটি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স নিয়ে পরিচালিত হচ্ছে। সম্প্রতি এই প্রতিষ্ঠানের লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে তাদের কাগজপত্র ঠিক করতে সতর্ক করা হয়েছে। ঠিক না হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.