মেহেরপুরে বিশেষ ক্ষমতা আইনে বিএনপি’র ১৯ নেতা কারাগারে

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে বিএনপির ১৯ নেতাকর্মীকে বিশেষ ক্ষমতা আইনে আটক করেছে পুলিশ। সোমবার (৩০ অক্টোবর) রাত থেকে মঙ্গলবার দুপুর দুইটা পর্যন্ত মেহেরপুরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের আটক করেছে পুলিশ।
এদের মধ্যে সদর উপজেলা থেকে ৯ জন, গাংনী উপজেলা থেকে ৬ জন ও মুজিবনগর উপজেলা থেকে ৪ জনকে আটক করা হয়েছে। আটককৃত নেতাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
আটককৃত ১৯ জন হলেন- জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি রায়হানুল কবীর, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলি ভূট্টো, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল আজীজ রাজু, মোনাখালী ইউনিয়ন বিএনপির সহসভাপতি টুটুল, জেলা যুবদলের সদস্য তুষার, মুজিবনগর উপজেলা বিএনপির সহসভাপতি রমজান, মেহেরপুর সদর উপজেলা বিএনপি নেতা আলাউদ্দিন, জেলা বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক সাবর আলী, আমদহ ইউনিয়ন বিএনপি নেতা মিলন হালসোনা, বুড়িপোতা ইউনিয়ন ওয়ার্ড বিএনপি নেতা আমিরুল ইসলাম, সাহারবাটি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আসমাউল হক ও গাংনী পৌরসভা ৬নং ওয়ার্ড যুবদলের সভাপতি মানিক। কুতুবপুর ইউনিয়ন যুবদলের সভাপতি শামীম হাসান, মুজিবনগর উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম।
জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুণ দাবি করেছেন জেলা থেকে তার দলের গুরুত্বপূর্ণ ২৮ জন নেতাকে আটক করা হয়েছে।
তিনি আরও বলেন, অন্যায়ভাবে বিএনপি নেতাকর্মীকে আটক করে সরকার কখনোই টিকে তাকতে পারেবে না। এটা একপ্রকার জুলুম। জনগণ সরকারের সঙ্গে নয় বিএনপির সঙ্গে আছে।
মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল আহসান বলেন, বিএনপির ডাকা অবরোধে নাশকতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি রোধে সন্দেহভাজন হিসেবে তাদেরকে আটক করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে তাদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মেহেরপুর প্রতিনিধি মো. আকবর আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.