লক্ষ্মীপুরে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধের চেষ্টা পিকেটারদের

লক্ষ্মীপুর প্রতিনিধি: বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের প্রথম দিনে লক্ষ্মীপুরে জনজীবনে তেমন কোনো প্রভাব পরিলক্ষিত হয়নি। তবে দুই-একটি স্থানে বিচ্ছিন্ন পিকেটিংয়ের খবর পাওয়া গেছে।
মঙ্গলবার (৩১ অক্টোবর) কাকডাকা ভোরে শহরের আলীয়া মাদ্রাসার সামনে সড়কের উপর টায়ারে অগ্নিসংযোগ, মিয়ার রাস্তার মাথায় শিবিরের ঝটিকা মিছিল ও সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ, ইটেরপুল এলাকা ও ভবানীগঞ্জ চৌরাস্তায় বিএনপির পিকেটিংয়ের খবর জানা যায়। তবে বেলা বাড়ার সাথে সাথে এসব পিকেটাররা গা ঢাকা দেয়। বিচ্ছিন্ন পিকেটিংয়ের খবর পেয়ে পুলিশ ও বিজিবির টহল গাড়ি ঘটনাস্থলগুলোতে মহড়া দিয়েছে।
এছাড়া জেলার সবগুলো সড়কে ছোট ও মাঝারি ধরনের যানবাহন সিএনজি অটোরিকসা,পিকআপ,রিক্সা সহ বিভিন্ন যাত্রীবাহী যান চলাচল স্বাভাবিক রয়েছে। ট্রাক,কভারভ্যান সহ মালবাহী যান চলাচল আগের মতোই রয়েছে সড়কগুলোতে। তবে লক্ষ্মীপুরের বাস টার্মিনালগুলো থেকে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি।
জেলা শহরসহ বিভিন্ন বাজারে দোকানপাট, ব্যাবসা প্রতিষ্ঠান যথারীতি খোলা রায়েছে। জনজীবনে কর্মব্যাস্ততা স্বাভাবিক পরিলক্ষিত হয়েছে।
লক্ষ্মীপুর মজুচৌধুরীরহাট ঘাট থেকে লক্ষ্মীপুর- ভোলা-বরিশাল নৌরুটে যাত্রীবাহী লঞ্চ-স্টিমার ও ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। নৌরুটে যান চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রী সংখ্যা অন্যদিনের চেয়েও কম দেখা গেছে।
যে কোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মহড়ায় রয়েছেন। জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) হাসান মাহামুদ স্বপন বলেন, বিচ্ছিন্ন পিকেটিংয়ে সড়কে অবরোধের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলগুলোতে পুলিশ পাঠানো হয়েছে। সড়কগুলো এখন পিকেটারমুক্ত স্বাভাবিক রয়েছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের ব্যাপক প্রস্তুতি রয়েছে। বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহল রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লক্ষ্মীপুর প্রতিনিধি মো. আসলাম সরকার আসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.