চট্টগ্রামে ২ বছরের ভাগ্নেকে বিক্রি করে দিল মামা

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে ইসমাইল নামের দুই বছর বয়সী এক শিশুকে পাচারের উদ্দেশে অপহরণের অভিযোগে মামাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৩০ অক্টোবর) রাত আড়াইটার দিকে নগরের কর্ণফুলী থানার চর পাথরঘাটা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে শিশুটিকে উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত তিন জন হলো- ভোলা জেলার মনপুরা থানার ৬নং ওয়ার্ডের আলী খির খাগোর বাড়ির মৃত মো. মোখলছুর রহমানের ছেলে মো. মুজিবুর রহমান প্রকাশ মজিদ (২২), তার স্ত্রী আরজু বেগম (২০) ও নরসিংদীর সদর থানার সিরাজ হাজী বাড়ির মৃত আব্দুল বাতেনের ছেলে মো. আবুল কালাম (৪৫)।
পুলিশ জানায়, গত ২৮ অক্টোবর অপহরণের শিকার ইসমাইলকে কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের ভুট্টু সওদাগরের চায়ের দোকানের সামনে রাস্তার ওপর থেকে কৌশলে অপহরণ করে নিয়ে যায় তার মামা মুজিব। পরে ইসমাইলের মা নুপুর আক্তার বৃষ্টি বিভিন্ন জায়গায় খুঁজেও সন্তানকে না পেয়ে গত ৩০ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।
কোতেয়ালী থানার ওসি জাহেদুল কবির বিটিসি নিউজকে বলেন, শনিবার শিশু ইসমাইল অপহরণ হয়। সোমবার সকালে নুপুর আক্তার বৃষ্টি থানায় অভিযোগ করেন। পুলিশ অভিযান চালিয়ে মঙ্গলবার কর্ণফুলী থানার চর পাথরঘাটা এলাকা হতে মুজিব ও আরজু বেগমকে গ্রেপ্তার করে। তাদের জিজ্ঞাসাবাদ করা হলে, শিশু ইসমাইলকে অপহরণের করে আবুল কালামের মধ্যস্থতায় নরসিংদী জেলার বগারগত এলাকার নিঃসন্তান দম্পতি ফারুকের কাছে এক লাখ টাকায় বিক্রি করার কথা স্বীকার করেন। পরে আবুল কালামকে গ্রেপ্তার করে নরসিংদী সদর উপজেলার জেলার বগারগত এলাকা থেকে শিশু ইসমাইলকে অক্ষত অবস্থায় উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে মায়ের হাতে তুলে দেওয়া হয়।
ওসি আরও বলেন, আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আদালত অপহৃত শিশু ইসমাইলকে তার মায়ের জিম্মায় প্রদান করেন। পরে তিন আসামিকে জেলহাজতে পাঠান আদালত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.