মেহেরপুরে কয়েকদিনে ৪০-৪৫টি ট্রান্সমিটার চুরি করেছে তারা

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর জেলার বিভিন্ন এলাকায় একাধিক বৈদ্যুতিক ট্রান্সমিটার চুরির ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে। মেহেরপুর, কুষ্টিয়া ও নাটোর জেলায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ট্রান্সমিটার চুরির যন্ত্রাংশ ও দেশীর অস্ত্র উদ্ধার করা হয়।
তারা হলেন- মেহেরপুরের মোনাখালি গ্রামের মনিরুল ইসলাম খোকন, কুষ্টিয়া জেলার সেলিম আলী, হারেজ মালিথা ও নাটোর জেলার রফিকুল ইসলাম।
বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
প্রেস ব্রিফিং জেলা পুলিশ সুপার রাফিউল আলম জানান, কয়েক মাসের মধ্যে মেহেরপুর জেলার বিভিন্ন মাঠ থেকে সেচ কাজে ব্যবহৃত মোটর চালানোর ৪০ থেকে ৪৫টি বৈদ্যুতিক ট্রান্সমিটার কয়েকদিনে চুরি করে নিয়ে যায় চোরেরা। এ ঘটনার পর পুলিশের একাধিক টিম মাঠে নামে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদেরকে আটক করেছে।
তিনি বলেন, তাদের কাছ থেকে ট্রান্সমিটার চুরির যন্ত্রপাতি ও দেশীয় কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়। আজ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। এ ছাড়া বাকিদের গ্রেফতারে অভিযান চলমান আছে। তারা মেহেরপুর জেলার বিভিন্ন মাঠ থেকে গভীর রাতে বৈদ্যুতিক খুঁটি থেকে ট্রান্সমিটার খুলে নিয়ে যেতো। এতে করে ওই মাঠে বিভিন্ন উৎপাদিত ফসলের সেচ সুবিধা থেকে বঞ্চিত হতো কৃষকরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মেহেরপুর প্রতিনিধি মো. আকবর আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.