মেসি-এমবাপ্পের নৈপুণ্যে জিতলো পিএসজি

বিটিসি স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে লেন্সের বিপক্ষে জয়খরা কাটালো পিএসজি। লিগ ওয়ানে ৩-১ গোলের জয়ে দুজনই জালের দেখা পেয়েছেন।
৩১ মিনিটে মেসির পাসে এমবাপ্পে ভিতিনহাকে খুঁজে পান। তার ফিরতি পাস থেকে শট নিতে গিয়ে ভারসাম্য হারান ফরাসি স্ট্রাইকার, বল পোস্টে লেগে জালে জড়ায়।
পিএসজি ব্যবধান দ্বিগুণ করে ছয় মিনিট পর। নুনো মেন্দেসের অ্যাসিস্টে দূরের পোস্ট দিয়ে জাল কাঁপান ভিতিনহা।
বিরতির পাঁচ মিনিট আগে মেসি করেন ৩-০। গোলপোস্ট থেকে ২৫ গজ দূরে বল পেয়ে এমবাপ্পেকে পাস দেন আর্জেন্টিনা অধিনায়ক। ব্যাকহিল ফ্লিকে ফরাসি তারকা ফিরতি পাস দেন। পেনাল্টি স্পটে ভিতিনহা দাঁড়িয়ে থাকলেও মেসি নিজেই গোলের চেষ্টা করেন এবং কিপারকে পরাস্ত করেন।
এই লিগ ওয়ান মৌসুমে সবচেয়ে বেশি ২৯ গোলে সম্পৃক্ততা সাতবারের ব্যালন ডি’অর জয়ীর। ১৪ গোলের সঙ্গে ১৫ অ্যাসিস্ট। ইডেন হ্যাজার্ড ও এমবাপ্পের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে লিগ ওয়ানে ১৫ গোল ও ১৫ অ্যাসিস্টের দোরগোড়ায় মেসি।
৫৮ মিনিটে বক্সের মধ্যে রুইজের কাছে ফাউলের শিকার হন লেন্সের ফ্রাঙ্কোভস্কি, তিনিই পেনাল্টি কিক নেন। দোনারুম্মাকে ভুল দিকে পাঠিয়ে ব্যবধান কমান ৬০ মিনিটে।
লড়াইটা ছিল শীর্ষ দুই দলের। দলটির বিপক্ষে তিন ম্যাচের জয়খরা কাটালো পিএসজি। লিগ ওয়ান মৌসুম শুরুর পর তিনবারের দেখায় লেন্সের সঙ্গে দুই ম্যাচ ড্র ও একটিতে হেরেছিল তারা। এবার জিতে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিলো পিএসজি। ৩১ ম্যাচে তারা ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো। আর ৯ পয়েন্টে পিছিয়ে গেলো লেন্স (৬৩)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.