তাড়াশে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় গ্রেফতার-৮

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশের দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস সরকার হত্যার ঘটনায় অস্ত্র, গুলিসহ আট জনকে গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার (১৫ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতার ব্যক্তিরা হলেন- পাবনার চাটমোহর উপজেলার বাঙ্গালা গ্রামের মো. জহুরুল ইসলাম তুমার (২৫), দিনাজপুরের সুজাপুর বানিয়াপাড়া গ্রামের বিশ্বনাথ মহন্ত (২৩), সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সুজা দক্ষিণপাড়া গ্রামের মো. শহিদুল ইসলাম (৪০), রায়গঞ্জ উপজেলার কৃষ্ণপুর উত্তরপাড়া গ্রামের শ্রী বলরাম চন্দ্র দাস (৩৮), তাড়াশের গুড়পিপুল গ্রামের ছেলে উত্তম চন্দ্ৰ দাস (৪০), তাড়াশের টাগরা দক্ষিণপাড়া গ্রামের মো. রহমত আলী (৪৮), পাবনার চাটমোহর উপজেলার কাটাখালি পূর্বপাড়া গ্রামের মো. রহমত আলী (৪৫) এবং তাড়াশের দেওঘর গ্রামের শ্রী সুনীল উরাও (৪৫)।
পুলিশ কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, ‘১৪ এপ্রিল দিবাগত রাতে তাড়াশের দেশীগ্রাম ইউনিয়নের দোগাড়ীয়া ঈদগাহ মাঠ এলাকায় আগ্নেয়াস্ত্রসহ একটি সন্ত্রাসী দল মহড়া দিচ্ছে বলে খবর আসে। এরপরই আমাদের একটি টিম অভিযান চালিয়ে সাত জনকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করে। এ সময় তাদের দেওয়া তথ্য অনুযায়ী সন্ত্রাসীদের আশ্রয়দাতা সুনীল উরাওকে তাড়াশ থানার তালম ইউনিয়নের দেওঘর গ্রাম থেকে গ্রেফতার করা হয়।’
এ সময় তাদের কাছ থেকে ২০০২ সালের ১৬ সেপ্টেম্বর বেলকুচি উপজেলার রান্ধুনিবাড়ী পুলিশ ক্যাম্প থেকে লুট হওয়া একটি এসএমজি, একটি থ্রি নট থ্রি রাইফেল, একটি থ্রি নট থ্রি কাটা রাইফেল, ১১টি থ্রি নট থ্রির তাজা গুলি, একটি গুলির খোসা, দুটি চাকু, একটি সাউন্ড গ্রেনেড ও একটি অটোভ্যান গাড়ি জব্দ করা হয়েছে বলে জানান ডিআইজি মো. আব্দুল বাতেন।
সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বলেন, গ্রেফতারকৃত ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, কুদ্দুস হত্যার সঙ্গে জড়িত সবাই সর্বহারা পার্টির সক্রিয় সদস্য। হত্যাকাণ্ডে বিভিন্ন পর্যায়ে মোট ১৪-১৫ জন অংশ নেয়। হত্যার ব্যবহৃত আগ্নেয়াসসহ মোট ৩টি। আগ্নেয়াস্ত্রগুলো হত্যা মিশনে ব্যবহৃত হয়। তিনি বলেন, সন্ত্রাসীরা পাঁচটি গ্রুপে বিভক্ত হয়ে এই হত্যাকাণ্ড সংঘটন করে।
উল্লেখ্য, চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় মুখোশধারী ১৫-২০ জন দুর্বৃত্ত ভোগলমান বাজারে গিয়ে সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সরকারকে গুলি করে হত্যা করে। এরপর বাজারে পূর্ববাংলা সর্বহারা পার্টির লিফলেট এবং সর্বহারা পার্টি জিন্দাবাদ স্লোগান দিয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় ২০ ফেব্রুয়ারি তাড়াশ থানায় হত্যা মামলা দায়ের হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.