মেসিকে পেতে কোন প্রস্তাব রাখতে চলেছে যুক্তরাষ্ট্র!

বিটিসি স্পোর্টস ডেস্ক: একজন খেলোয়াড়কে পেতে একটা ক্লাব উন্মুখ হয়ে থাকতেই পারে, কিন্তু তাকে পেতে একটা দেশের পুরো ফুটবল লিগ কর্তৃপক্ষ উঠেপড়ে লাগাটা সাধারণ বিষয় নয়। লিওনেল মেসিকে পেতে একের পর এক অভিনব ভাবনা ভেবেই চলেছে যুক্তরাষ্ট্রের ফুটবল লিগ মেজর লিগ সকার (এমএলএস) কর্তৃপক্ষ। মেসিকে পেতে হলে প্রয়োজনে এমএলএসের সব ক্লাব মিলে তার বেতন দেবে, এমনটাই জানিয়েছে ক্রীড়াবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট স্পোর্টস।
গত সোমবার (২৭ মার্চ) স্পোর্টসের প্রতিবেদক আলবার্ট মাসনুর এক প্রতিবেদনে জানা যায়, মেসিকে পেতে কোনো সীমরেখা রাখবে না এমএলএস কর্তৃপক্ষ—না টাকার অঙ্কে, না স্বাধীনতায়। মেসিকে পেতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আগ্রহ প্রকাশ করেছে ইন্টার মিয়ামি। যদিও মেসি চাইলে এমএলএসের যেকোনো দলেই যেতে পারেন। যে দলেই যান না কেনো, তার বেতন ভাগাভাগি করে দিতে হবে সব ক্লাবকে।
মেসি আমেরিকান লিগে যাওয়া মানে শুধু একটি দল নয়, লাভবান হবে সব দলই। গোটা বিশ্বের আগ্রহ বাড়বে তাদের ফুটবলের প্রতি। বিজ্ঞাপন, প্রচারস্বত্বসহ সবদিকেই আয় বাড়বে লিগের। এ ছাড়া, ২০২৬ ফুটবল বিশ্বকাপের তিন আয়োজকের একটি যুক্তরাষ্ট্র। মেসির যাওয়া মানে তাদের ফুটবল প্রসারিত হওয়া।
সক দিক বিবেচনা করে বলা চলে এমএলএস কর্তৃপক্ষ মেসির জন্য উঠেপড়েই লেগেছে। এখন দেখার বিষয়, মেসি কোন দিকে যান। কারণ, চলতি মৌসুম শেষে বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে চুক্তি শেষ হবে মেসির। তাকে পাওয়ার দৌড়ে সামনের দিকেই আছে সৌদি প্রো লিগের দল আল-হিলাল।
শোনা যাচ্ছে, বার্সেলোনায়ও ফিরতে পারেন মেসি। তবে, এমএলএস কর্তৃপক্ষ যেভাবে মেসির জন্য নতুন নতুন প্রস্তাব সাজাচ্ছে, তাতে সবাইকে পেছনে ফেলে দিয়েছে নিঃসন্দেহে। এতে বাড়ছে সবার কৌতুহল—মেসিকে পেতে সামনে নতুন আর কী কী প্রস্তাব সাজায় তারা! #

Comments are closed, but trackbacks and pingbacks are open.